Bnanews24.com
টপ নিউজ রাজধানী সব খবর

 ৩ উপনির্বাচনের তারিখ পরিবর্তন

 ৩ উপনির্বাচনের তারিখ পরিবর্তন

বিএনএ, ঢাকা :  আইইডিসিআর ও স্থানীয় পর্যায়ে সুপারিশের প্রেক্ষিতে সিলেট-৩, ঢাকা-১৪ ও কুমিল্লা-৫ সংসদীয় তিন শূন্য আসনের উপ-নির্বাচনের তারিখ পরিবর্তন করা হয়েছে। আগামী ২৮ জুলাই এসব শূন্য আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (১০ জুন) কমিশন সভা শেষে ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দাকার সাংবাদিকদের এ তথ্য জানিয়েছে।

হুমায়ুন কবীর খোন্দাকার বলেন, সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সুপারিশ, স্থানীয় প্রশাসন ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাদের প্রতিবেদন পযালোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে ১৬৩টি ইউনিয়ন পরিষদ ও নয়টি পৌরসভা নির্বাচনের ভোগগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন।

তফসিল অনুযায়ী, একাদশ জাতীয় সংসদের  সিলেট-৩, ঢাকা-১৪, কুমিল্লা-৫ আসনে ১৪ জুলাই ভোট হওয়ার কথা ছিল। তবে ভোটগ্রহণের তারিখ পরিবর্তন হলেও অন্যান্য কার্যক্রম তফসিল অনুযায়ী নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, শূন্য হওয়া তিন আসনের উপনির্বাচনে মনোনয়ন পত্র জমার শেষ তারিখ ১৫ জুন। ১৭ জুন যাচাই-বাছাইয়ের পর ২৩ জুন পর্যন্ত মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন।

বিএনএনিউজ/এইচ.এম।