29 C
আবহাওয়া
৭:৩৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » মেডিকেলে ভর্তি আবেদনের সময় বাড়ল

মেডিকেলে ভর্তি আবেদনের সময় বাড়ল

মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বিএনএ,ঢাকা: দেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি আবেদনের সময় বাড়ানো হয়েছে। নতুন ঘোষণা অনুযায়ী, আগামী ১৫ মার্চ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করা যাবে। আর আবেদন ফি জমা দেয়া যাবে ১৬ মার্চ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

বৃহস্পতিবার (১০ মার্চ) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার অনলাইন আবেদনের সময়সীমা ১৫ মার্চ (মঙ্গলবার) রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করা যাবে। আর টাকা জমা দেওয়ার সময়সীমা ১৬ মার্চ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত পুনঃনির্ধারণ করা হলো।

এর আগে গত ২৪ ফেব্রুয়ারি ২০২১-২২ শিক্ষাবর্ষে মেডিকেল ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তির তথ্যমতে, ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করা যাবে ২৬ থেকে ২৯ মার্চ পর্যন্ত। আর ১ এপ্রিল সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত সারাদেশে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার ভর্তি পরীক্ষা ১০০ নম্বরের হবে। পরীক্ষায় ১০০টি এমসিকিউ প্রশ্নের উত্তর দিতে হবে। ১ ঘণ্টার পরীক্ষায় প্রতিটি প্রশ্নের মান এক। এমসিকিউ পরীক্ষায় প্রতিটি ভুল উত্তরের জন্য শূন্য দশমিক ২৫ নম্বর কাটা যাবে। লিখিত পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ন্যূনতম ৪০ নম্বর পেতে হবে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ