35 C
আবহাওয়া
২:৩৮ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় কমেছে মৃত্যু

বিশ্বে করোনায় কমেছে মৃত্যু

করোনায় ২০ জনের মৃত্যু

বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বজুড়ে চলমান করোনা মহামারিতে দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে। তবে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১১ হাজারের বেশি মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২৪ লাখ।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন আরও ২৪ লাখ ১ হাজার ১১৩ জন। একই সময়ে মৃত্যু হয়েছে আরো ১১ হাজার ৪৬৪ জনের।

করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৪০ কোটি ৩৪ লাখ ৩০ হাজার ৪৭৩ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭ লাখ ৮৪ হাজার ৮০০ জনে। আর সুস্থ হয়েছেন ৩২ কোটি ৩১ লাখ ২৫ হাজার ৩৪৫ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ কোটি ৮৮ লাখ ২৪ হাজার ৩৯৩ জন। মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৩৫ হাজার ৯২২ জনের।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ