31 C
আবহাওয়া
৪:১৭ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » আবুল খায়ের কয়েল ফ্যাক্টরিতে আগুন

আবুল খায়ের কয়েল ফ্যাক্টরিতে আগুন

আবুল খায়ের কয়েল ফ্যাক্টরিতে আগুন

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের আবুল খায়ের গ্রুপের একটি কয়েল ফ্যাক্টরিতে আগুনের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের সাতটি গাড়ি আগুন নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে। প্রায় ৫ ঘণ্টা ধরে জ্বলছে আগুন। তবে পুরোপুরি নেভাতে সক্ষম না হলেও আগুন নিয়ন্ত্রণে এনে পার্শ্ববর্তী একটি বিদ্যুৎকেন্দ্র নিরাপদ করা হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

বুধবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে সীতাকুণ্ড উপজেলার মাদামবিবির হাটে আবুল খায়ের স্টিল মিলে এ অগ্নিকাণ্ড ঘটে।

জানা যায়, দুপুর ২টা ৪০ মিনিটে অগ্নিকাণ্ডের খবর পাওয়ার পর আগ্রাবাদ, কুমিরা ও সীতাকুণ্ড ফায়ার স্টেশন থেকে ৭টি গাড়ি ঘটনাস্থলে যায়। আগুন এখনও পুরোপুরি নেভানো সম্ভব হয়নি।

ফায়ার সার্ভিসের চট্টগ্রামের উপ-সহকারি পরিচালক (ডিএডি) নিউটন দাশ বলেন, কারখানার ভেতরে বড় মাঠে কয়েক’শ ড্রাম কালো তেল থাকায় আগুন দ্রুত ছড়িয়ে গেছে। স্টিল মিলের পাশেই আছে বেসরকারি পাওয়ার প্ল্যান্ট। সেখানে যাতে আগুন ছড়াতে না পারে, সেজন্য আমরা মাঠে ব্যারিকেড তৈরি করে দ্রুততার সঙ্গে আগুন নিয়ন্ত্রণে আনি। তবে তেলের কারণে আগুন সহজে নেভানো যাচ্ছে না।

অগ্নিকাণ্ডের সূত্রপাত ও ক্ষয়ক্ষতি তদন্তসাপেক্ষে বলা যাবে বলে জানান তিনি।

একেএস কয়েল ফ্যাক্টরির উর্ধতন ব্যবস্থাপক ইমরুল কায়েস ভূঁইয়া জানান, মূল কারখানার বাইরে অপ্রয়োজনীয় তেল ও অন্যান্য জিনিসপত্র রাখার স্থানে আগুন লাগার ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের সাতটি গাড়ি আগুন নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে। পাঁচ ঘন্টা চেষ্টার পরও আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসতে আরও ঘন্টা দুয়েক সময় লাগতে পারে। এতে কোন হতাহত হয়নি। তবে কি পরিমাণ মালামালের ক্ষয়ক্ষতি হয়েছে তা পরে বোঝা যাবে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ