Bnanews24.com
এক নজরে চট্টগ্রাম সব খবর

কাল শপথ নিচ্ছেন রেজাউল ও ৫৪ কাউন্সিলর

কাল শপথ নিচ্ছে রেজাউল ও ৫৪ কাউন্সিলর

বিএনএ, চট্টগ্রাম : আগামীকাল বৃহস্পতিবার(১১ ফেব্রুয়ারী) চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নতুন মেয়র  রেজাউল করিম চৌধুরী ও  কাউন্সিলররা শপথগ্রহণ করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১১টায় ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে মেয়রকে ভার্চুয়ালি শপথবাক্য পাঠ করাবেন। কাউন্সিলরদের শপথ করাবেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

সূত্র জানায়,  ওসমানি স্মৃতি মিলনায়তনে শপথ অনুষ্ঠানে সরকারের মন্ত্রী পরিষদ, সংসদ সদস্য এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতারা যোগ দেয়ার সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি চট্টগ্রাম থেকে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের দুইশ নেতাকে আমন্ত্রণ জানানো হয়েছে। তাঁরা সবাই নিজেদের ব্যবস্থাপনায় ঢাকা পৌঁছাবেন। মেয়র রেজাউল করিম সপরিবারে বিমানে যাচ্ছেন। মেয়র ও পরিবারের সদস্যরা ঢাকায় সিটি কর্পোরেশনের রেস্ট হাউজে অবস্থান করবেন।

উল্লেখ্য, সাধারণ ৪১ ও সংরক্ষিত ১৪ জন মিলে চট্টগ্রাম সিটি কর্পোরেশনে মোট কাউন্সিলর ৫৫ জন। কিন্তু ২৭ জানুয়ারি নির্বাচনের কয়েকদিন আগে ৩১ নম্বর আলকরণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী তারেক সোলেমান সেলিমের মৃত্যুতে ওই পদে ভোটগ্রহণ হয়নি। আগামী ২৮ ফেব্রুয়ারি এ ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন হবে।
গত ২৭ জানুয়ারি অনুষ্ঠিত চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচনে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগের প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী।
তিনি ৩ লাখ ৬৯ হাজার ২৮৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ডা. শাহাদাত হোসেন পেয়েছেন ৫২ হাজার ৪২৯ ভোট।

বিএনএ/ওজি