Bnanews24.com
Home » গ্রেফতারের পরিবর্তে ঘরে ফেরানোর উদ্যোগ
ময়মনসিংহ সব খবর

গ্রেফতারের পরিবর্তে ঘরে ফেরানোর উদ্যোগ

বিএনএ, জামালপুর: গ্রেফতারের পরিবর্তে জনশূন্য জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলার মেরুরচর, ফকির পাড়া, ভাটিকলকী পাড়া ও বাঘাডুবা গ্রামের নির্দোষ পলাতক জনসাধারণকে ঘরে ফেরানোর উদ্যোগ নিয়েছেন বকশীগঞ্জ থানা পুলিশ।

উদ্যোগের অংশ হিসেবে সোমবার( ১০ জানুয়ারি) মেরুরচর গ্রামে উপস্থিত মহিলাদের সাথে মত বিনিময় করেন বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ শফিকুল ইসলাম সম্রাট। সাংবাদিকদের উপস্থিতিতে মত বিনিময় সভায় বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ শফিকুল ইসলাম সম্রাট ছাড়াও বক্তব্য রাখেন মেরুরচর ইউনিয়নের নবম নির্বাচিত চেয়ারম্যান সিদ্দিকুর রহমান সিদ্দিক।

উল্লেখ্য ৫ জানুয়ারি বকশীগঞ্জ উপজেলার মেরুরচর ইউনিয়নের ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। ভোট চলাকালিন মেরুরচর হাছেন আলী উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মনোয়ার হোসেন হকের লোকজন পুলিশের উপর হামলা চালায়।

হামলাকারীরা পুলিশের একটি পিকআপ ভ্যান ও তিনটি মোটর সাইকেল পুড়িয়ে দেয় । বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করে। হামলাকারীরা কেন্দ্র দখল করে ব্যালট বাক্স ছিনতাইয়ের চেষ্টা চালায়। হামলায় ১১ জন পুলিশ সদস্য গুরুতর আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে শর্টগানের ১৬০ টি বুলেট ও ৩২ টি টিয়ারসেল নিক্ষেপ করে পুুলিশ।
এই ঘটনায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মনোয়ার হোসেন হককে প্রধান আসামী করে নামীয় ৯২ জনের বিরুদ্ধে বকশীগঞ্জ থানায় একটি মামলা হয়। ওই মামলায় অজ্ঞাত আসামীর সংখ্যা ১৬০০ জন। ১১ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

ঘটনা ও মামলার পর থেকেই গ্রেপ্তার আতঙ্কে ঘর বাড়ি ছেড়ে পালিয়ে যায় মেরুরচর, ফকিরপাড়া, বাগাডুবা ও কলকিহারা গ্রামসহ ৪ গ্রামের মানুষ। অভিভাবকদের সাথে শিশু ও বয়োবৃদ্ধরাও পালাতে বাধ্য হয়। প্রতিটি বাড়ি ঘরের দরজা,মসজিদ ,মাদ্রাসা ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। ফলে জনশূন্য হয়ে পড়ে উল্লেখিত ৪ গ্রাম। জনশূন্য থাকায় ৪ জন মৃত ব্যাক্তির মরদেহ দাফন করা হয়েছে বিশেষ ব্যবস্থায়।

বিষয়টি নিয়ে গত ৮ ও ৯ জানুয়ারি বিএনএনিউজ২৪ডটকমে একাধিক সচিত্র সংবাদ প্রকাশ হয়। সংবাদ প্রকাশের পর ১০ জানুয়ারি সোমবার দুপুরে জামালপুরের বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম সম্রাট মেরুরচর গ্রামে উপস্থিত মহিলাদের সাথে মত বিনিময় করেন। মত বিনিময় সভায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম সম্রাট গ্রেফতারের পরিবর্তে জনশূন্য মেরুরচর, ফকির পাড়া, ভাটিকলকী পাড়া ও বাঘাডুবা গ্রামের নির্দোষ পলাতক জনসাধারণকে ঘরে ফেরার আহবান জানান।

বিএনএ/ এম শাহীন আল আমীন,ওজি