23 C
আবহাওয়া
৮:৪৫ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » বরিশালে বেশি দামে পেঁয়াজ বিক্রির দায়ে জরিমানা

বরিশালে বেশি দামে পেঁয়াজ বিক্রির দায়ে জরিমানা

বরিশালে বেশি দামে পেঁয়াজ বিক্রির দায়ে জরিমানা

বিএনএ, বরিশাল: পাইকারী বাজারে মূল্য নির্ধারণ না থাকা, পণ্য মজুত রাখা ও বেশি দামে পেঁয়াজ বিক্রির অপরাধে বরিশালের ৬ টি প্রতিষ্ঠানকে ৯৫ হাজার টাকা এবং পিরোজপুরের ২ টি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। শনিবার (৯ ডিসেম্বর) দুপুরে বরিশাল নগরীর পাইকারি পেঁয়াজের বাজারে অভিযানকালে এ জরিমানা আদায় করা হয়।

বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারী বলেন, শনিবার থেকে সারাদেশে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে রাখার জন্য অভিযান শুরু হয়েছে। প্রথম দিনে নগরীর পাইকারি পেঁয়াজের বাজারে অভিযান চালানো হয়েছে। বাজারে মূল্য নির্ধারণ না থাকা এবং পণ্য মজুত রাখা ও বেশি দামে পণ্য বিক্রয়ের অপরাধে ছয়টি প্রতিষ্ঠানকে ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ অভিযান চলমান থাকবে। অভিযানে ভোক্তা অধিকারের সহকারী পরিচালক ইন্দ্রানি দাস, সুমি রানি মিত্র ছাড়াও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে পিরোজপুর শহরে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে পেঁয়াজ বিক্রি এবং মূল্য তালিকা না রাখায় বাজার পরিদর্শন করে দুই ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার (৯ ডিসেম্বর) দুপুরে শহরের পৌর কাঁচাবাজারে এ জরিমানা করা হয়।

বরিশালে বেশি দামে পেঁয়াজ বিক্রির দায়ে জরিমানা
পেঁয়াজের আড়তে অভিযান চালানো হয়

জেলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীব জানান, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল রাখার জন্য ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কফিল উদ্দিন মাহামুদ। এসময় পেঁয়াজের দাম বেশি রাখার অভিযোগে দুইজন ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। এদের মধ্যে বিনয় পাল নামে এক পাইকারি ব্যবসায়ীকে ১০ হাজার টাকা এবং অন্য একজন খুচরা বিক্রেতাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কফিল উদ্দিন মাহামুদ জানান, জেলা ম্যাজিস্ট্রেট মহোদয়ের নির্দেশে নিয়মিত বাজার মনিটরিং কার্যক্রমের আওতায় পিরোজপুর পৌর কাঁচামাল বাজারে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে দুইজন অসাধু ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম চলমান থাকবে।

বিএনএনিউজ/ সাইয়েদ কাজল/ বিএম

Loading


শিরোনাম বিএনএ