23 C
আবহাওয়া
১:০৮ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » আনোয়ারায় ভারী বর্ষণে সড়কের বেহাল দশা, ভোগান্তিতে হাজারো মানুষ

আনোয়ারায় ভারী বর্ষণে সড়কের বেহাল দশা, ভোগান্তিতে হাজারো মানুষ

আনোয়ারায় ভারী বর্ষণে সড়কের বেহাল দশা, ভোগান্তিতে হাজারো মানুষ

বিএনএ, আনোয়ারা (চট্টগ্রাম): ভারী বর্ষণ ও টানা চারদিনের বৃষ্টিতে চট্টগ্রামের আনোয়ারায় গ্রামীণ সড়ক ভেঙে বেহাল দশায় পরিণত হয়েছে। ফলে সড়কগুলোর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সরেজমিনে পরিদর্শনে গিয়ে দেখা যায়, বিগত তিন বছর আগে চাতরী ইউনিয়নের কৈখাইন-ডুমুরিয়া-রুদুরা বাংলাবাজার গ্রামীণ সড়কটি কার্পেটিং করা হয়। টানা বৃষ্টির ফলে রোববার ভোররাতে বাংলাবাজার‌গামী ডুমুরিয়া ৮নং ওয়ার্ড এলাকার সড়কটি প্রায় ১০০ ফুট রাস্তা ৫ ফুট গভীরে দেবে যায়। এতে ওই সড়কে চলাচলকারী সকল প্রকার যানবাহন বন্ধ হয়ে যায়। ফলে চরম দুর্ভোগে পড়েছেন ৮ গ্রামের ১০ হাজারেরও বেশি মানুষ।

মোহাম্মদ একরাম সওদাগর নামে স্থানীয় এক বাসিন্দা জানান, ডুমুরিয়া-রুদুরা হয়ে বাংলাবাজার যাওয়ার এইটি ছিলো প্রধান সড়ক। ভেঙ্গে ৫ ফুট নিচে রাস্তাটি দেবে গেছে। কয়েক হাজার মানুষ প্রতিদিন এই সড়ক দিয়ে যাতায়াত করে। এখন সেই রাস্তার বেহাল দশা। গাড়ি চলাচল বন্ধ থাকলে হঠাৎ কেউ অসুস্থ হলে হাসপাতালে যাওয়া কষ্টকর হয়ে যাবে।

নুরুল আলম নামে এক সিএনজি অটোরিক্সা চালক জানান, গাড়ি নিয়ে এই রাস্তা দিয়ে যাতায়াত করতাম। এখন রাস্তা ভেঙে যাওয়ায় গাড়ি নিয়ে বেকায়দায় পড়েছি।

স্থানীয় সিনিয়র সাংবাদিক মোজাম্মেল হক বলেন, এই সড়কের সাথে দুই গ্রামের মানুষের কবরস্থান। তার মধ্যে দুইজন মুক্তিযোদ্ধা কমান্ডারের কবর রয়েছে। দ্রুত এই সড়ক সংস্কার না হলে স্কুল ও মাদ্রাসাগামী শিক্ষার্থীরা চরম ঝুঁকিতে রয়েছে। এছাড়াও প্রায় সাতশ মানুষের কবরস্থান তলিয়ে যাবে।

ডুমুরিয়া ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. জিয়াউল হক মেম্বার জানান, রাস্তার পাশে পুকুরে দীর্ঘদিন পানি না থাকায় টানা ভারী বর্ষণের ফলে গ্রামীণ সড়কের ৫০ ফুট রাস্তা ভেঙে নিচের দিকে দেবে যায়। এতে চরম ভোগান্তিতে পড়েছেন কয়েকটি গ্রামের মানুষ।

এ বিষয়ে চাতরী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী সোহেল বলেন, ভারীবর্ষণ ও প্রবল জোয়ারে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে চাতরী-কেঁয়াগড় সংযোগ সড়ক এবং ডুমুরিয়া রূদুরা বাংলাবাজার সড়ক। বৃষ্টি কমা মাত্র এই সড়কগুলো দ্রুততার সাথে সংস্কার প্রয়োজন।

উল্লেখ, গত পাঁচদিনের টানা ভারি বর্ষণে উপজেলার বিভিন্ন এলাকার সড়ক তলিয়ে গেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে স্লুইসগেট ও বেড়িবাঁধ। বিশেষ করে ক্ষতিগ্রস্ত হয়েছে মৎস্যজীবিরা। এদিকে পাশের উপজেলা চন্দনাইশ, সাতকানিয়ায় বন্যার পানি কমলেও বুধবার সকাল থেকে আনোয়ারায় নতুন গ্রাম প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে।

বিএনএনিউজ/এনামুল হক নাবিদ,বিএম

Loading


শিরোনাম বিএনএ