28 C
আবহাওয়া
৯:৫৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটিতে তিন দিনের ছুটিতে পর্যটকের ঢল

রাঙামাটিতে তিন দিনের ছুটিতে পর্যটকের ঢল


বিএনএ, রাঙামাটি: রাঙামাটিতে তিন দিনের ছুটিতে পর্যটকের ঢল নেমেছে। ইতোমধ্যে বুকিং হয়ে যাচ্ছে সমস্ত হোটেল-মোটেল। অনেকে হোটেল-মোটেলে থাকার জায়গা না পেয়ে মসজিদ, গাড়ি ও খোলা আকাশের নিচে রাত্রি যাপন করছেন। বর্তমানে দৈনিক ১০ হাজারের অধিক পর্যটকের আগমন হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

পর্যটন সংশ্লিষ্টরা জানান, রাঙামাটিতে এবারের ছুটিতে পর্যটকের ঢল নেমেছে, যা মাসখানিক আগেও ছিল না। সাপ্তাহিক ছুটি, ঈদে মিলাদুন্নবী এবং এসএসসি পরীক্ষা শেষ হওয়ার কারণে ভ্রমণ পিপাসুদের ভীড় বাড়ছে। এদিকে পর্যটকের চাপ থাকায় গাড়ির টিকেট আগে থেকে বুকিং হয়ে যাচ্ছে বলে জানান পরিবহন সংশ্লিষ্টরা।

সংশ্লিষ্টদের তথ্য মতে, রাঙামাটি শহরে ৫৫টি হোটেল-মোটেল রয়েছে। ইতোমধ্যে হোটেল-মোটেলে ৭০-৮০% বুকিং হয়ে গেছে। কিছু কিছু হোটেলে শতভাগ কক্ষ বুকিং হয়ে গেছে। মেঘের রাজ্য সাজেকে অগ্রিম বুকিং না দেওয়ায় অনেকে রুম না পেয়ে মসজিদ ও গাড়িতে রাত কাটাতে বাধ্য হচ্ছেন। তারা বলেন, রুম বুকিং ছাড়া কেউ যেন সাজেক ঘুরতে না আসেন।

ঢাকা থেকে ঘুরতে আসা শিমুল জানান, স্কুল বন্ধ থাকায় বাচ্চাদের নিয়ে ঘুরতে এসেছি। আগে কখনো এমন পর্যটক দেখি নি। ভালো লাগতেছে অনেক।

এ বিষয়ে রাঙামাটি আবাসিক হোটেল-মোটেল মালিক সমিতির সভাপতি মো. মঈন উদ্দিন সেলিম বলেন, প্রতিদিন ১০ হাজারের অধিক পর্যটকের আগমন হচ্ছে। বর্তমানে হোটেল-মোটেলে ৭০-৮০% মতো বুকিং হয়ে গেছে। তাছাড়াও অনেকেও দিনে এসে দিনে চলে যাচ্ছে। এতে দুঃসময় কাটিয়ে ঘুরে দাঁড়াচ্ছে পর্যটন খাত।

রাঙামাটি পর্যটন করপোরেশনের ম্যানেজার সৃজন বিকাশ বড়ুয়া জানান, বর্তমানে পর্যটনের পরিমাণ অনেক বেশি। আমাদের এখানে সব বুকিং হয়ে গেছে। আজ পর্যন্ত কোন খালি নেই, আগামীকাল কিছু খালি হতে পারে।

বিএনএ/কাইমুল,এমএফ

Loading


শিরোনাম বিএনএ