36 C
আবহাওয়া
১১:৫২ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ডেঙ্গু আপডেট, হাসপাতালে ভর্তি আরও ২৫৬ জন

ডেঙ্গু আপডেট, হাসপাতালে ভর্তি আরও ২৫৬ জন

ডেঙ্গু

বিএনএ ঢাকা: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৫৬ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ২১২ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৪ জন। ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া অধিকাংশ রোগীই রাজধানীর বাসিন্দা। ডেঙ্গু আক্রান্ত হয়ে গতদিনে আরও একজনের মৃত্যু হয়েছে।

বুধবার (৮ই সেপ্টেম্বর) সারাদেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা রোগীর সংখ্যা এক হাজার ২৪২ জনে দাঁড়িয়েছে। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ৮৮ জন। অন্যান্য বিভাগে বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ১৫৪ জন।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, এ বছরের পহেলা জানুয়ারি থেকে ৮ই পর্যন্ত হাসপাতালে সর্বমোট ১২ হাজার ৬৯০ জন রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে গেছেন ১১ হাজার ৩৯৫ জন রোগী।  এ সময়ে ডেঙ্গুতে ৫৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১২ জন জুলাইয়ে, ৩৪ জন আগস্টে ও ৮ সেপ্টেম্বর পর্যন্ত ৭ জন মারা যান বলে এতে জানানো হয়।

বিএনএনিউজ/আরকেসি

 

 

 

 

 

 

Loading


শিরোনাম বিএনএ