29 C
আবহাওয়া
৩:১২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ইতালিকে হারিয়ে ফাইনালে স্পেন

ইতালিকে হারিয়ে ফাইনালে স্পেন

ইতালিকে হারিয়ে ফাইনালে স্পেন

বিএনএ ক্রীড়া ডেস্ক: উয়েফা নেশন্স লিগের প্রথম সেমিফাইনালে ইতালিকে হারিয়ে ফাইনালে উঠেছে স্পেন। সেইসঙ্গে অবশেষে থামল ইতালির অজেয় যাত্রা। রেকর্ড গড়া টানা ৩৭ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডটার ইতি টানল লুইস এনরিকের দল।

বুধবার (৬ অক্টোবর) রাতে মিলানের সান সিরোয় বল দখলের লড়াইয়ে স্পেন অনেকটা এগিয়ে ছিল। গোললক্ষ্যে ১৩টি শট নিয়েছিল দলটি, তার মধ্যে লক্ষ্যে ছিল চারটি। আর ইতালি শট নিয়েছিল আটটি, তার মধ্যে লক্ষ্যে ছিল পাঁচটি।

প্রথমার্ধে জোড়া গোল করে সফরকারীদের চালকের আসনে বসান ফেররান তরেস। শেষ দিকে একটি গোল শোধ করেন লরেন্সো পেল্লেগ্রিনি। দ্বিতীয়ার্ধের পুরোটা অবশ্য ১০ জন নিয়ে খেলেছে স্বাগতিকরা।

ম্যাচে প্রথম সুযোগটা পেয়েছিল ইতালি। তবে ফেদেরিকো চিয়েসার দূরপাল্লার শট ঠেকিয়ে দেন উনাই সিমোন। স্বাগতিকদের আক্রমণের ঝাপটা সামলে ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নেয় স্পেন। ১৫ মিনিটে প্রথম ভালো সুযোগ পায় তারা। মার্কোস আলনসোর ক্রস বিপজ্জনক জায়গায় পেয়ে যান পাবলো সারাবিয়া। তবে তার শট ঠেকিয়ে ইতালির ত্রাতা আলেস্সান্দ্রো বাস্তোনি।

এর দুই মিনিট পরেই তরেসের দারুণ ফিনিশিংয়ে এগিয়ে যায় স্পেন। মিকেল ওইয়ারসাবালের কাছ থেকে অস্বস্তিকর উচ্চতায় বল পেলেও ঠিকই জাল খুঁজে নেন ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ড।

৪২তম মিনিটে বড় একটি ধাক্কা খায় ইতালি। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন বোনুচ্চি। এক জন কম নিয়ে খেলা ইউরো চ্যাম্পিয়নরা প্রথমার্ধের যোগ করা সময়ে আরও পিছিয়ে যায়। ওইয়ারসাবালের চমৎকার ক্রসে অরক্ষিত তরেস নিখুঁত হেডে খুঁজে নেন জাল।

৮২ মিনিটে প্রতি আক্রমণে দারুণ এক গোলে ব্যবধান কমায় ইতালি। স্পেনের কর্নার থেকে বল পেয়ে দারুণ গতিতে এগিয়ে যান চিয়েসা। স্প্যানিশ খেলোয়াড়দের দুর্বল দুটি চ্যালেঞ্জ এড়িয়ে পৌঁছে যান ডি-বক্সে। সিমোনকে এগিয়ে আসতে দেখে বল বাড়ান পেল্লেগ্রিনিকে। বাকি কাজটা অনায়াসে সারেন তিনি।

বাকি সময়ে স্পেনকে বেশ চাপে রাখে ইতালি। কিন্তু সফরকারীদের রক্ষণভাগ ভাঙতে পারেনি । আগামি রোববারের ফাইনালে বেলজিয়াম ও ফ্রান্সের ম্যাচের জয়ী দলের বিপক্ষে খেলবে স্পেন।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ