29 C
আবহাওয়া
৩:০৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » দক্ষিণাঞ্চলের মানুষের জীবনে যুগান্তকারী পরিবর্তন : রেলমন্ত্রী

দক্ষিণাঞ্চলের মানুষের জীবনে যুগান্তকারী পরিবর্তন : রেলমন্ত্রী

রেলমন্ত্রী

বিএনএ ডেস্ক: পদ্মা সেতু হয়ে ট্রেন চলাচল দক্ষিণাঞ্চলের মানুষের রেল যোগাযোগে যুগান্তকারী পরিবর্তন আনবে বলে মন্তব্য করেছেন রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) রাজধানীর কমলাপুরে রেলওয়ে স্টেশনে পরীক্ষামূলক ট্রেনে উঠার আগে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। সকাল ১০টা ৭ মিনিটে ট্রেনটি ফরিদপুরের ভাঙ্গার উদ্দেশ্যে যাত্রা শুরু করে। ট্রেনটিতে ৭টি বগি রয়েছে।

নূরুল ইসলাম সুজন বলেন, ‘দক্ষিণাঞ্চলের মানুষের জন্য এই রেল যোগাযোগ যুগান্তকারী পরিবর্তন আসবে। ঢাকা-ভাঙ্গা রেল যোগাযোগ উদ্বোধনের পরে যোগাযোগ ব্যবস্থায় পরিবর্তন আসবে। এর সুফল সারাদেশের মানুষ পাবেন।’

টেস্ট রানের ট্রেনটিতে রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজনের সফরসঙ্গী হিসেবে রয়েছেন রেলপথ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্যরা। এছাড়া রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ পদ্মার দুই পাড়ের সংসদ সদস্যরাও এই ট্রেনে রয়েছেন।

স্বপ্নের পদ্মা সেতুতে রেললাইন উদ্বোধনের জন্য আগামী ১০ অক্টোবর দিন নির্ধারণ করা আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই রেললাইনের উদ্বোধন ঘোষণা করবেন। উদ্বোধনের দিন সুধী সমাবেশও হওয়ার কথা রয়েছে। তবে এখনো তা চূড়ান্ত হয়নি। তাই উদ্বোধনের আগে বৃহস্পতিবার পরীক্ষামূলকভাবে একটি ট্রেন চালানোর সিদ্ধান্ত নেয় রেল কর্তৃপক্ষ।

আগামী ১০ অক্টোবর পদ্মা সেতুতে ট্রেন চলাচল উদ্বোধন করা হলেও পুরো রেল প্রকল্প শেষ হতে অবশ্য আরও দেরি হবে। আপাতত ভাঙ্গা পর্যন্ত রেলপথ চালু হলেও প্রকল্পের আওতায় রেলপথ সংযুক্ত করবে যশোর পর্যন্ত পথ। পুরোটা ২০২৪ সালে জুনে শেষ করার লক্ষ্য নিয়ে কাজ চলছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ/হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ