30 C
আবহাওয়া
৬:১৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বান্দরবানে র‌্যাবের হাতে ৫ জঙ্গি আটক

বান্দরবানে র‌্যাবের হাতে ৫ জঙ্গি আটক

বান্দরবানে র‌্যাবের হাতে ৫ জঙ্গি আটক

বিএনএ: বান্দরবানের থানচি ও রুমা উপজেলা সীমান্তে র‌্যাবের সাথে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) ও জঙ্গি বাহিনীর গুলি বিনিময় হয়। এসময় ৫ জঙ্গিকে আটক করেছে র‌্যাব। গোলাগুলির ঘটনায় র‌্যাবের ৮ সদস্য আহত হয়েছে। তবে তাদের কারো নাম জানা সম্ভব হয়নি।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকালে গোলাগুলির পর বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন। পরে বিকালে জেলার থানচি উপজেলা সদর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে তমাতুঙ্গি পর্যটন কেন্দ্রে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

খুরশীদ হোসেন বলেন, সকালে রুমা উপজেলা সীমান্তে রেমাক্রি প্রাংসা ইউনিয়নের দুর্গম রেমাক্রি ব্রিজ এলাকায় অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে জঙ্গি ও কেএনএফ সদস্যরা। এসময় র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুঁড়লে দুপক্ষের গোলাগুলি শুরু হয়, যা বিকাল পর্যন্ত অব্যাহত থাকে।

র‌্যাব মহাপরিচালক আরও বলেন, আনসারুল ইসলামসহ বিভিন্ন জঙ্গী সংগঠন মিলে গঠন করেছে জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া। তারা সমতল থেকে পাহাড়ে এসে আশ্রয় নিয়েছে আইনশৃংখলা বাহিনীর নজর এড়াতে।

র‌্যাব জানায়, সম্প্রতি উগ্রবাদে উদ্বুদ্ধ হয়ে স্বেচ্ছায় হিজরতের নামে বাড়ি থেকে নিরুদ্দেশ হয় ১৯ জেলার ৫৫ তরুণ। এ তরুণদের অনেকেই জঙ্গিবাদে জড়িয়ে নতুন করে কথিত হিজরতের নামে ঘর ছেড়ে জামাতুল আনসারের হয়ে পাহাড়ি এলাকার আস্তানায় আশ্রয় নেয়। এসব আস্তানায় হিজরত করা তরুণদের ভারি অস্ত্র চালানোর প্রশিক্ষণ দেয় কেএনএফ। বিষয়টি জানার পর গত ১৭অক্টোবর থেকে জঙ্গি ও সন্ত্রাস নির্মূল করতে অভিযানে নামে র‌্যাব ও সেনাবাহিনী।

র‌্যাবের অভিযানে এ পর্যন্ত ৪৩ জঙ্গি ও কেএনএফ এর ১৪ সদস্যকে আটক করা হয়েছে।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ