30 C
আবহাওয়া
৮:১৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » জাবিতে ‘আত্মহত্যা প্রতিরোধে করণীয়’ শীর্ষক ওয়েবিনার বৃহস্পতিবার

জাবিতে ‘আত্মহত্যা প্রতিরোধে করণীয়’ শীর্ষক ওয়েবিনার বৃহস্পতিবার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে

বিএনএ, জাবি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের জন্য ‘আত্মহত্যা প্রতিরোধে করণীয়’ শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের উদ্যোগে এই আয়োজন করা হবে।আগামী ১০ ফেব্রুয়ারি বৃহস্পতিবার রাত সাতটা থেকে একঘন্টা ব্যাপি এই কর্মসূচি অনলাইন মাধ্যমে সম্পন্ন হবে।

গত ৫ই ফেব্রুয়ারি শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক অধ্যাপক সৈয়দা ফাহলিজা বেগম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ‘মানসিক স্বাস্থ্যের বিভিন্ন বিষয়ে ধারাবাহিক আয়োজনের অংশ হিসেবে ‘আত্মহত্যা প্রতিরোধে করণীয়’ শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত হবে। ওয়েবিনারে অংশগ্রহন করতে ইচ্ছুক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ সম্মানিত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারিদেরকে এর পূর্বে নিবন্ধন করতে হবে।’

বিজ্ঞপ্তিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় শিক্ষার্থী উপদেষ্টাদের ওয়েবিনারে অংশগ্রহনের জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

এবিষয়ে অধ্যাপক সৈয়দা ফাহলিজা বেগম আজকের পত্রিকা’কে বলেন, ‘এর পূর্বে আমরা মানসিক স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন কাউন্সেলিং প্রোগ্রাম করেছি। যার কারণে আমাদের বিশ্ববিদ্যালয় পরিবারের অনেকেই মানসিক অবসাদ ও হতাশার জটিল অবস্থা থেকে ফিরে এসেছে। শিক্ষাপ্রতিষ্ঠান গুলোর মধ্যেও জাহাঙ্গীরনগর মানসিক স্বাস্থ্যসেবায় অগ্রণী ভূমিকা পালন করতে পারছে। মহামারিতে আমাদের প্রত্যেকেরই মানসিক স্বাস্থ্য নিয়ে অধিক সচেতন হওয়া উচিত। সাম্প্রতিক সময়ে আত্মহত্যার বিষয়টি অধিক আলোচিত। তাই জরুরী পদক্ষেপের অংশ হিসেবে অনলাইনেই এই কর্মসূচি নেওয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘এই ওয়েবিনারে বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞানী ও কাউন্সেলিং অফিসারগণ আলোচনা রাখবেন।’

নিবন্ধনের জন্য এই লিংকে প্রবেশ করতে হবে hitps://tinyurl.com/webinar2022february

বিএনএ/শাকিল, ওজি

Loading


শিরোনাম বিএনএ