34 C
আবহাওয়া
৭:৪৫ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ৫৯ বছর বয়সে এসএসসি পাস

৫৯ বছর বয়সে এসএসসি পাস


বিএনএ,জামালপুর :শিক্ষার কোন বয়স নেই আবারো এ কথাটি প্রমাণ করলেন ইসলামপুরের ইউপি সদস্য মোফাজ্জল হোসেন। বয়সের ভারে নুয়ে পড়ার সময় চলে আসলেও শিক্ষিত হতে শেষ বয়সে এসে এসএসসি পরীক্ষা হলে বসেছিলেন। পাশও করলেন। ৫৯ বছর বয়সে এসএসসি পাস করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন জামালপুরের ইসলামপুর উপজেলার গাইবান্ধা ইউনিয়নের ইউপি সদস্য মোফাজ্জল হোসেন। তিনি ওই ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য ও পোড়ারচর গ্রামের মৃত জাবেদ আলীর ছেলে।

জানা গেছে, গত বছর গোয়ালেরচর উচ্চ বিদ্যালয় এবং ভোকেশনাল স্কুল থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন মেম্বার মোফাজ্জল হোসেন। গত বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে ফলাফল প্রকাশ হয়েছে। ফলাফলে তিনি জিপিএ ৪ পয়েন্ট ৩৫ পেয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন।
৫৯ বছর বয়সে এসএসসি পাস করায় এলাকায় ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে। অভিনন্দন জানিয়েছেন গাইবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাকছুদ আনছারীসহ তার আত্মীয়-স্বজনরা।
গাইবান্ধা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাকছুদ আনছারী বলেন, ‘ইচ্ছা থাকলে সবই সম্ভব। এই বয়সে সে অসম্ভবকে সম্ভব করে দেখিয়েছেন।

মেম্বার মোফাজ্জল হোসেন বলেন, ‘আমি দুই দুইবারের সফল মেম্বার। বিভিন্ন শ্রেণীর পেশার মানুষদের সাথে চলাফেরা করতে হয়েছে। সবাই জিজ্ঞেস করেছে আপনি কি পাস। লজ্জার ভয়ে আমি বলতে পারি নাই। তাই লজ্জা থেকে রেহাই পেতে ২০১৯ সালে ভোকেশনাল স্কুলে ভর্তি হয়ে ২০২১ এসএসসি পরীক্ষা দেই এবং উত্তীর্ণ হই।
তিনি আরো জানান, ‘তার চার মেয়ে এক ছেলে সন্তান রয়েছে। সবাই ডিগ্রী অর্জন করেছে। আল্লাহ তায়ালা যদি আমায় বাঁচিয়ে রাখেন তাহলে আমি আমার ছেলে-মেয়েদের মতো ডিগ্রী অর্জন করতে সক্ষম হব ইনশাল্লাহ’।

বিএনএ / এম শাহীন আল আমীন, ওজি

 

Loading


শিরোনাম বিএনএ