30 C
আবহাওয়া
১২:০৫ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » গণপরিবহন না পেয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

গণপরিবহন না পেয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

গণপরিবহন না পেয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

বিএনএ ঢাকা: গণপরিবহন না পেয়ে ঢাকার রায়েরবাগ বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেন অফিসগামী যাত্রীরা। এতে সেখানে তীব্র যানজট তৈরি হয়।

সোমবার (৫ এপ্রিল) সকাল ৯টার দিকে  মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ শুরু করেন তারা। পরে পুলিশ এসে অবরোধকারীদের সরিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।

অবরোধকারীরা বলেন, সড়কে প্রায় সব ধরনের যানবাহনই চলাচল করছে।বিশেষ করে বিভিন্ন প্রতিষ্ঠানের নিজস্ব বাহন, ব্যক্তিগত গাড়ি এবং ট্রাক  স্বাভাবিকভাবেই চলছে। সরকারের নির্দেশনার কারণে প্রায় সকল কারখানা খোলা রয়েছে। কিন্তু শ্রমিক-কর্মচারীদের যাতায়াতের জন্য গাড়ির তেমন কোনো ব্যবস্থা নেই। এ অবস্থায় তাদের কর্মস্থল খোলা থাকলেও পরিবহন সংকটে গন্তব্যে পৌঁছাতে পারছেন না তারা।

এদিকে, সকালে রাজধানীর কয়েকটি এলাকার সড়কে ব্যক্তিগত গাড়ির আধিক্য দেখা গেছে। এছাড়া, রিকশা ও সিএনজি চালিত অটোরিকশা চলাচল করছে। সড়কে মানুষের উপস্থিতি কম। তবে সীমিত পরিসরে অফিস খোলা থাকায় অনেকে বের হয়েছেন। অনেকে আবার আজও কোনো না কোনোভাবে গ্রামের বাড়ি যাওয়ার আশায় বের হয়ে পড়েছেন।গণপরিবহন না থাকায় সবাইকে ভোগান্তি পোহাতে হচ্ছে । কাওরান বাজারে যথারীতি ভিড় দেখা গেছে। আগের মতোই স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না ।

অন্যদিকে, ঢাকার বাইরের বেশ কিছু স্থান থেকে দূরপাল্লার বাস ছাড়ার খবরও পাওয়া গেছে। বিধি-নিষেধ মানাতে, অভিযানে নেমেছে, প্রশাসন। অনেক পরিবহনকে জরিমানাও করা হয়েছে। লকডাউনে চরম বিপাকে পড়েছেন দিনমজুররা।

উল্লেখ্য, করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে সোমবার (৫ এপ্রিল) সকাল ৬টা থেকে ৭ দিনের জন্য লকডাউন শুরু হয়েছে। এ দফায় আগামি ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত এই লকডাউন থাকবে। এ সময়ের মধ্যে গণপরিবহন, দোকানপাট, শপিংমল বন্ধ থাকবে । কেবল খোলা থাকবে ওষুধ ও খাবারের দোকান।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ