36 C
আবহাওয়া
৬:০১ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » মিয়ানমারে রোহিঙ্গা বোঝাই নৌকায় গুলি: নিহত ৬, আটক ৬০

মিয়ানমারে রোহিঙ্গা বোঝাই নৌকায় গুলি: নিহত ৬, আটক ৬০

সমুদ্রপথে পালানোর সময় মিয়ানমারে ৬০ রোহিঙ্গা আটক

মিয়ানমারে সমুদ্র পথে পালিয়ে যাবার চেষ্ঠাকালে রোহিঙ্গাদের বোঝাই করা নৌকা লক্ষ্য করে মিয়ানমার নৌসেনারা গুলিবর্ষন করলে কমপক্ষে ৬জন নিহত ও ৬০জন রোহিঙ্গা আটক হয়েছে।

বিলম্বে প্রাপ্ত খবরে প্রকাশ, জান্তা সেনারা ২৯শে আগস্ট আইয়ারওয়াদ্দি অঞ্চলের অমর টাউনশিপের গায়তগি গ্রাম থেকে উপকূলে ৬৬ জন রোহিঙ্গাকে নিয়ে একটি ভেসে যাওয়া নৌকাকে আটক করে, যাদের মধ্যে ছয়জন মারা গিয়েছিল।

গায়তগী গ্রামের বাসিন্দার মতে ঘটনাস্থলে দুটি নৌকা ছিল।সমুদ্র পথে পালিয়ে যাবার লক্ষ্যে শতাধিক রোহিঙ্গা পৃথক দুটি নৌকায় আরোহন করেন।  মিয়ানমার নৌ সেনারা খবর পেয়ে ঘটনাস্থলের দিকে গুলিবর্ষন শুরু করে। এতে একটি নৌকার ৬জন যাত্রী মারা যায় এবং সেটি বিকল হয়ে পড়ে। অপর যাত্রীবাহী নৌকাটি পালিয়ে যেতে সক্ষম হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন স্থানীয় বাসিন্দা সাংবাদিকদের বলেন, নৌকায় ৬৬ জন রোহিঙ্গাকে আটক করা হয়।তাদের মধ্যে তিনজন পুরুষ ও তিনজন মহিলা ইতিমধ্যেই নৌকায় গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন।” তিনি আরও বলেন, জান্তা বাহিনী যখন রোহিঙ্গাদের আইয়ারওয়াদ্দি অঞ্চলের বোগালে টাউনশিপের বোগালে থানায় নিয়ে যাচ্ছিল তখন অপর এক রোহিঙ্গা শিশুর মৃত্যু হয়। .

বর্তমানে বাকি ৫৯ জন রোহিঙ্গাকে বগালে থানায় আটকে রাখা হয়েছে। অপর একজন প্রত্যক্ষদর্শী জানান, থানায় আটক রোহিঙ্গাদের স্বাস্থ্যগত অবস্থা খুব খারাপ। খাবার ও পানির অভাব রয়েছে।

সূত্র: মূল –Junta arrest 60 Rohingya adrift at sea

Loading


শিরোনাম বিএনএ