24 C
আবহাওয়া
১:২৪ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » খাগড়াছড়ির ৫ উপজেলায় সড়ক অবরোধ চলছে

খাগড়াছড়ির ৫ উপজেলায় সড়ক অবরোধ চলছে

অবরোধ

বিএনএ খাগড়াছড়ি: প্রতিপক্ষের গুলিতে অংথোই মারমা হত্যার প্রতিবাদে খাগড়াছড়ির পাঁচ উপজেলায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) ডাকা আধাবেলা সড়ক অবরোধ চলছে।

রোববার (৪ সেপ্টেম্বর) সকাল থেকে গুরুত্বপূর্ণ সড়কগুলোতে আগুন জ্বালিয়ে, ইট ও গাছের গুঁড়ি ফেলে অবস্থান নেন ইউপিডিএফ সমর্থকরা। ফলে খাগড়াছড়ির সঙ্গে ঢাকা-চট্টগ্রামসহ দূরপাল্লার সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।

এছাড়া খাগড়াছড়ির গুইমারা, মাটিরাঙ্গা, রামগড়, মানিকছড়ি ও লক্ষ্মীছড়ি উপজেলার আভ্যন্তরীণ সড়কেও যান চলাচল বন্ধ রয়েছে। তবে ঢাকা থেকে ছেড়ে আসা নৈশকোচগুলো সকালের দিকে পুলিশি পাহারায় জেলা সদরে পৌঁছে দিতে দেখা গেছে।

আধাবেলা অবরোধ চলাকালে যে কোনো ধরনের সহিংসতা এড়াতে পাঁচ উপজেলার গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশের পাশাপাশি সেনাবাহিনী ও বিজিবির টহল জোরদার করা হয়েছে।

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রশীদ বলেন, গুইমারা থানা এলাকার সাতটি পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বিভিন্ন স্থানে অবরোধকারীরা চোরাগোপ্তা হামলা করছে জানিয়ে ওসি বলেন, পুলিশি পাহারায় যান চলাচল স্বাভাবিক রাখা হয়েছে। তবে অবরোধকে কেন্দ্র করে বড় ধরনের কোনো ঘটনা ঘটেনি।

উল্লেখ্য, শুক্রবার সকালে খাগড়াছড়ির গুইমারার দেওয়ানপাড়ায় প্রতিপক্ষের গুলিতে খুন হন প্রসীত খীসা সমর্থিত ইউপিডিএফের গুইমারা উপজেলার সংগঠক অংথোয়াই মারমা প্রকাশ আগুন।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ