30 C
আবহাওয়া
৪:২০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সোমবার থেকে দিল্লিতে স্কুল-কলেজ খুলছে

সোমবার থেকে দিল্লিতে স্কুল-কলেজ খুলছে


বিএনএ, বিশ্বডেস্ক: ভারতের দিল্লিতে আগামী সোমবার (৭ ফেব্রুয়ারি) থেকে স্কুল, কলেজ, কোচিং ইনস্টিটিউটসহ সবধরনের শিক্ষা-প্রতিষ্ঠান খুলে দেওয়া হচ্ছে। শুক্রবার (৪ ফেব্রুয়ারি) দিল্লি সরকারের এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

দিল্লি বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষের জারি করা একটি নির্দেশিকায় জানানো হয়েছে, স্কুলে নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস শুরু হবে। টিকা নেওয়া না থাকলে স্কুলে আসতে পারবেন না শিক্ষক-শিক্ষিকারা। তবে রাজধানীতে আপাতত জারি থাকছে নাইট কারফিউ। এবার থেকে রাত ১০টার বদলে দিল্লিতে নাইট কারফিউ শুরু হবে রাত ১১টায়।

সরকারি-বেসরকারি অফিসগুলিতেও এবার থেকে ১০০ শতাংশ কর্মী নিয়ে স্বাভাবিক কাজকর্ম চালানো যাবে বলে জানানো হয়েছে। আগামী সোমবার থেকে জিম খোলার ব্যাপারেও ছাড়পত্র দিয়েছে দিল্লির সরকার। তবে অফিস হোক বা জিম সব জায়গাতেই স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে সতর্ক থাকতে হবে বলে জানানো হয়েছে সরকারি নির্দেশিকায়।

দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনিষ সিসোদিয়া এক টুইটে বলেন, দিল্লি সরকার আগামী ৭ ফেব্রুয়ারি থেকে শিক্ষার্থীদের স্কুল, কলেজ, অন্যান্য প্রতিষ্ঠান, বিশ্ববিদ্যালয় ও কোচিং সেন্টারে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে। তিনি জানান, নার্সারি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত ক্লাস শুরু হবে আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে।

ওমিক্রনের জেরে ভারতে করোনার তৃতীয় ঢেউয়ের কারণে নতুন করে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। এবার আবারও স্বাভাবিক হয়ে উঠতে চাচ্ছে ভারতে রাজধানী শহরটি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ