31 C
আবহাওয়া
৪:৪৩ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ওবায়দুল কাদেরকে সতর্ক করলেন মির্জা ফখরুল

ওবায়দুল কাদেরকে সতর্ক করলেন মির্জা ফখরুল

ওবায়দুল কাদেরকে সতর্ক করলেন মির্জা ফখরুল

বিএনএ ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে সতর্ক করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আপনারা তো ইতিহাস থেকে শিক্ষা নেন না, এবার একটু শিক্ষা নেন। মনে করেন ১৯৭৪ সালের কথা, তখন দুর্ভিক্ষ হয়েছিল খাদ্য-শস্যের দাম বৃদ্ধির কারণে। আজকে আবার খাদ্য-শস্যের দাম বাড়ছে। মানুষের হাহাকার শুরু হয়েছে।

শুক্রবার (৩ জুন) জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভায় এসব কথা বলেন মির্জা ফখরুল। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪১তম ও জাগপার প্রতিষ্ঠাতা শফিউল আলম প্রধানের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এ আয়োজন করে জাগপা।

মির্জা ফখরুল বলেন, উল্টো-পাল্টা কথা বলে লাভ নেই। আপনার গণতান্ত্রিক ব্যবস্থায় ফিরে আসুন, গণতন্ত্রের পরিবেশ তৈরি করুন, মানুষকে কথা বলতে দিন। বলেন, ভয়ানক পরিণতি হবে বলে বিএনপি নেতাকর্মীদের ধমকাচ্ছেন। ভয়ানক পরিণতি তো আওয়ামী লীগ দেখেছে অতীতে। সেই ভয়ানক পরিণতি যে আবার না হয়, তার জন্য এখন থেকে জনগণের অধিকারগুলোকে ফিরিয়ে দেন, মানুষ হত্যা বন্ধ করেন, মিথ্যা মামলা দেয়া বন্ধ করেন এবং খালেদা জিয়াকে মুক্তি দেন। তা না হলে কোনদিন আওয়ামী লীগের মুক্তি হবে না।

বিএনপির মহাসচিব বলেন, খাদ্যমন্ত্রী নিজে স্বীকার করছেন, সিন্ডিকেটরা দাম বাড়াচ্ছে। যারা সিন্ডিকেটকে নিয়ন্ত্রণ করতে পারে না তাদের পদত্যাগ করা উচিত। বলেন, সরকারের প্রশ্রয় ও মদদ ছাড়া কখনই এভাবে দাম বাড়ানো সম্ভব না। নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে সরকারের শুধু কারসাজি নয়, সরাসরি সম্পৃক্ততা আছে।

আওয়ামী লীগের নেতৃত্বে আর কোনও নির্বাচন হবে না উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, এখানে অবশ্যই তাদের সরে যেতে হবে। নিরপেক্ষ সরকারের হাতে দায়িত্ব দিতে হবে। সেই সরকারকে নতুন কমিশন গঠন করে নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

আয়োজক দলের সভাপতি খন্দকার লুৎফর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় অংশ নিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষেদের সদস্য আমান উল্লাহ আমান, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, এলডিপির একাংশের মহাসচিব শাহাদাত হোসেন সেলিমসহ আরও অনেকে।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ