30 C
আবহাওয়া
৪:৩৩ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ভয়ংকর হয়ে উঠছে ডেঙ্গু,একদিনে আক্রান্ত ৩৩০

ভয়ংকর হয়ে উঠছে ডেঙ্গু,একদিনে আক্রান্ত ৩৩০

ডেঙ্গু রোগী

বিএনএ ঢাকা: ভয়ংকর হয়ে উঠছে দেশের ডেঙ্গু পরিস্থিতি। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩৩০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ২৮৪ জনই ঢাকার। আর ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ৪৬ জন। একই সময়ে আরও তিনজন মারা গেছেন ।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে ডেঙ্গু বিষয়ক এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ২৬২ জনে। তাদের মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ১৩১ জন এবং অন্যান্য বিভাগে রোগী ভর্তি রয়েছেন ১৩১ জন।

গত ১ জানুয়ারি থেকে ৩১ আগস্ট পর্যন্ত হাসপাতালে মোট রোগী ভর্তি হয়েছে ১০ হাজার ৯৮১ জন ডেঙ্গু রোগী। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৯ হাজার ৬৬৮ জন। আর ডেঙ্গুতে ৪৮ জনের মৃত্যু হয়েছে বলে জানায় স্বাস্থ্য অধিদফতর।

প্রতিবছর বর্ষাকালেই রাজধানী ঢাকাসহ দেশের বড় শহরগুলোতে ডেঙ্গু জ্বরের প্রকোপ দেখা দেয়। ২০১৯ সালে দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত মানুষের সংখ্যা অতীতের রেকর্ড ছাড়িয়েছিল।

দেশের সংবাদমাধ্যমগুলোর দেয়া তথ্য অনুযায়ী, ২০১৯ সালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে প্রায় ৩শ মানুষের মৃত্যু হয়েছে। তবে, সরকারি হিসাব অনুযায়ী মৃতের সংখ্যা ১৭৯।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ