Bnanews24.com
Home » ইবির ঐক্যমঞ্চের নেতৃত্বে মেহেদী-জুঁই
ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষা সব খবর

ইবির ঐক্যমঞ্চের নেতৃত্বে মেহেদী-জুঁই

ইবির ঐক্যমঞ্চের নেতৃত্বে মেহেদী-জুঁই

বিএনএ, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ক্রিয়াশীল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর জোট ঐক্যমঞ্চের ২০২২-২৩ শিক্ষাবর্ষের নতুন কমিটি গঠন করা হয়েছে।

এতে সাংস্কৃতিক সংগঠন আবৃত্তি আবৃত্তি’র সভাপতি নুরুল্লাহ মেহেদীকে আহ্বায়ক ও সামাজিক সংগঠন তারুণ্য’র সভাপতি আশিফা ইসরাত জুঁইকে সদস্য সচিব করা হয়েছে। নবগঠিত কমিটি আগামী ছয় মাস দায়িত্ব পালন করবেন।

শনিবার (২ জুলাই) সংগঠনটির সদ্য সাবেক আহ্বায়ক ও ইবি রোটার‍্যাক্ট ক্লাবের সদ্য সাবেক সভাপতি আখতার হোসেন আজাদ সূত্রে এ তথ্য জানা যায়।

এর আগে শুক্রবার রাতে এক ভার্চুয়াল সভায় নবগঠিত কমিটির আহ্বায়ক নুরুল্লাহ মেহেদী ও সদস্য সচিব আশিফা ইসরাত জুঁইয়ের কাছে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তর করা হয়েছে বলে জানা গেছে।

এদিকে অভিমত জানতে চাইলে, নবগঠিত কমিটির আহ্বায়ক নুরুল্লাহ মেহেদী বলেন, ক্যাম্পাসের সকল সংগঠনগুলোকে একই প্লাটফর্মে এনে সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠন গুলোর লক্ষ্য ও উদ্দেশ্য সমূহ বাস্তবায়নের মাধ্যমে ইসলামী বিশ্ববিদ্যালয়ে দৃষ্টান্ত হিসেবে উপস্থাপন করাই আমাদের মূল লক্ষ্য। বিগত কমিটি খুব সুন্দরভাবে কাজ করে গেছে। সেই ধারাবাহিকতা বজায় রেখে সম্মিলিতভাবে আরো কিছু নতুন পরিকল্পনা বাস্তবায়ন করে সংগঠনগুলোকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

প্রসঙ্গত, ঐক্যমঞ্চের অধীনে ৩১টি সংগঠন রয়েছে। এ সংগঠনগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকগন ঐক্যমঞ্চের সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন। এছাড়া কমিটি গঠনের ক্ষেত্রে ঐক্যমঞ্চের সদস্য সংগঠনের প্রতিষ্ঠাকালীন জ্যৈষ্ঠতার ভিত্তিতে আহ্বায়ক ও সদস্য-সচিব নির্বাচন করা হয়ে থাকে।

বিএনএ/ তারিক, ওজি