Bnanews24.com
কভার জাতীয় মন্ত্রী-সরকার সব খবর

করোনার দ্বিতীয় ঢেউ মারাত্মক: প্রধানমন্ত্রী

করোনার দ্বিতীয় ঢেউ মারাত্মক: প্রধানমন্ত্রী

বিএনএ ঢাকা: যতো টাকা লাগুক প্রয়োজনীয় করোনার টিকা আনা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।দেশের সবার জন্য টিকা নিশ্চিত করতে সরকার কাজ করছে বলেও জানান তিনি।

রোববার(২ মে)দরিদ্র মানুষকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে সহায়তা কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

সে সময় সরকার প্রধান আরও বলেন,করোনার দ্বিতীয় ঢেউ খুবই মারাত্মক।বিপুল টাকা খরচ করে সরকার টিকা নিয়ে এসে জনগণের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনায় নিয়ে তা বিনামূল্যে দিচ্ছে।সামনে করোনার টিকা আরও আসবে, কিন্তু স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। ঈদে আনন্দ করতে গিয়ে জীবনের ঝুঁকি নেয়া যাবে না।করোনায় যারা মারা গেছেন, তাদের কথাটা মাথায় রাখতে হবে।

তিনি বলেন,সমাজের বিত্তবানদের মহামারিতে কষ্ট পাওয়া মানুষের পাশে দাঁড়াতে হবে। আন্তঃজেলা যান চলাচল বন্ধ থাকায় কাজ হারানো পরিবহন শ্রমিকদেরও আর্থিক সহায়তা দেয়া হচ্ছে।তাৎক্ষণিকভাবে কোথাও কোনো সহায়তার প্রয়োজন হলে যাতে সেটা করা যায়, সেজন্য জেলা প্রশাসকদের অনুকূলেও অর্থ বরাদ্দ দেয়া হয়েছে।

শেখ হাসিনা বলেন, জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করে আওয়ামী লীগ মানুষের সেবা করে যাচ্ছে। সবসময় দুর্গত মানুষের পাশে রয়েছে আওয়ামী লীগ।মহামারির এই সময়ে দলের নেতা-কর্মীরা মাঠে রয়েছেন।বিরোধীদলে থাকা অবস্থাতেও মানুষের পাশে ছিল আওয়ামী লীগ।

সরকার প্রধান বলেন, অন্যান্য রাজনৈতিক দল, যারা সরকার উৎখাতের কথা বলে, তারা আজ মানুষের পাশে নেই।বুদ্ধিজীবীদের পরামর্শ বা বুদ্ধি তখনই পাওয়া যায়, যখন সব সিদ্ধান্ত বা কাজ সরকার সম্পন্ন করে ফেলে।বিরোধীদলকে মানুষের সেবা করে আস্থা অর্জন করতে হবে। দেশকে কিভাবে এগিয়ে নিতে হবে, আওয়ামী লীগ সেটি জানে।

এছাড়া, করোনা পরিস্থিতিতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে অসুস্থ ও করোনায় স্বজন হারানো প্রতিবেশিদের সঙ্গে মানবিক আচরণের পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

বিএনএনিউজ/আরকেসি