31 C
আবহাওয়া
৪:১৪ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে নিবন্ধন ছাড়া টিকা দেওয়ার অভিযোগ

চট্টগ্রামে নিবন্ধন ছাড়া টিকা দেওয়ার অভিযোগ

চট্টগ্রামে নিবন্ধন ছাড়া টিকা দেওয়ার অভিযোগ

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের পটিয়ায় নিবন্ধন ছাড়া টিকা প্রদানের অভিযোগ উঠেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) মো. রবিউল হোসেনের বিরুদ্ধে। এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়।

শনিবার (৩১ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর স্বাক্ষরিত একটি চিঠিতে তদন্ত কমিটি গঠনের বিষয়ে নির্দেশনা দেয়া হয়। কমিটিতে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট ডা. অজয় দাশকে প্রধান করে ডেপুটি সিভিল সার্জন ডা. মো আসিফ খান এবং সিভিল সার্জন কার্যালয়ের ডা. নুরুল হায়দারকে সদস্য হিসেবে রাখা হয়েছে। কমিটিকে বিষয়টি তদন্ত করে দুই কর্মদিবসের মধ্যে বিস্তারিত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, গত ৩০ জুলাই ও ৩১ জুলাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সিনোফার্মের কিছু টিকা সরিয়ে নেওয়া হয়েছে। এসব টিকা ইউনিয়ন পর্যায়ে নিবন্ধনবিহীন লোকজনকে দেওয়া হয়েছে। এজন্য জেলা, উপজেলা বা বিভাগীয় পর্যায় থেকে অনুমতি নেওয়া হয়নি। এ ছাড়া সরকার এখনও ইউনিয়ন পর্যায়ে টিকা দেওয়া শুরু করেনি।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, এসব ক্যাম্পেইন করতে হলে অবশ্যই উর্ধ্বতন কর্তৃপক্ষকে অনুমতি নিতে হবে। তাছাড়া এখনও কোন ইউনিয়ন পর্যায়ে ক্যাম্পেইনের অনুমতি নেই। নির্দেশনাও আসেনি। বিষয়টি নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির রিপোর্ট পেলে বিস্তারিত জানা যাবে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ