30 C
আবহাওয়া
১০:৫৪ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » টিকা নিলেন ভারতের প্রধানমন্ত্রী

টিকা নিলেন ভারতের প্রধানমন্ত্রী

টিকা নিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

বিশ্ব ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কোভিড-১৯ এর টিকা নিয়েছেন।সোমবার (১ মার্চ) সকাল ৬টা ২৫ মিনিটে টিকার প্রথম দফার ডোজ নেন তিনি। দেশটির প্রধানমন্ত্রীর টিকা নেয়ার একটি ছবি টু্ইটারে পোস্ট করা হয়। দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স (এইমস) হাসপাতালে তিনি টিকা নেন বলে জানিয়েছেন দেশটির মিডিয়া।

টুইটে প্রধানমন্ত্রী নিজেই লিখেন, ‘কোভিড-১৯ টিকার প্রথম ডোজ নিলাম এমসে। চিকিৎসক এবং বিজ্ঞানীরা স্বল্প সময়ে কোভিডের বিরুদ্ধে লড়াইকে যেভাবে শক্তিশালী করেছেন তা চমকপ্রদ। যারা কোভিড টিকা নেয়ার জন্য মনোনীত তাদের সবার কাছে টিকা নেয়ার আবেদন জানাচ্ছি আমি। আসুন ভারতকে কোভিড-১৯ থেকে মুক্ত করি।’

১৬ জানুয়ারি থেকে ভারতে শুরু হয়েছিল প্রথম দফার টিকাকরণ। প্রথম দফায় মূলত স্বাস্থ্যকর্মী এবং প্রথম সারির যোদ্ধাদের করোনা টিকা দেয়া হয়েছে।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ কোটি ১১ লাখ ১২ হাজার ৫৬ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৭ হাজার ১৯৫ জন।করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন দুই কোটি ৯২ লাখ ৫৫ হাজার ৩৪৪ জন।

বিএনএনিউজ২৪/এসজিএন

Loading


শিরোনাম বিএনএ