33 C
আবহাওয়া
৯:৩৯ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » পদ্মা সেতুতে ফেরির ধাক্কার ঘটনা খতিয়ে দেখার নির্দেশ

পদ্মা সেতুতে ফেরির ধাক্কার ঘটনা খতিয়ে দেখার নির্দেশ

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বিএনএ মানিকগঞ্জ: পদ্মা সেতুতে বার বার কেন ফেরির  ধাক্কা লাগছে তা খতিয়ে দেখে কঠোর পদক্ষেপ নেয়ার নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও  সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এই ঘটনার সঙ্গে জড়িতদের বিষয়ে তদন্ত সাপেক্ষে দ্রুত ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।

মঙ্গলবার (৩১ জুলাই) পদ্মাসেতুর মাওয়া প্রান্তে সরেজমিনে পরিদর্শনে গিয়ে মন্ত্রী আরও বলেন, মঙ্গলবার পঞ্চমবারের মতো পদ্মা  সেতুতে  ধাক্কা লাগার কোন প্রমাণ পাওয়া যায়নি। প্রকৌশলী টিম পদ্মা সেতুর স্প্যানে আঘাতের কোনো চিহ্ন খুঁজে পায়নি। তবুও সংশ্লিষ্টদের পুনরায় তদন্ত করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। এখানে কোনো ধরনের অন্তর্ঘাত আছে কি না তা খতিয়ে দেখতে হবে। প্রতিবেদন পেলে আসল বিষয়টা জানা যাবে’।

যথাযথ তদন্ত শেষে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়ে সেতুমন্ত্রী বলেন, বিষয়টি কোনোমতেই হালকা ভাবে নিলে চলবে না।

সেইসঙ্গে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর ফেরিটি সেতু এলাকা দিয়ে পাটুরিয়া যাওয়ার পূর্ব অনুমতি ছিলো কিনা, তাও তদন্ত করে দেখার নির্দেশ দেন ওবায়দুল কাদের।

এর আগে, মঙ্গলবার সকাল পৌনে ৭টার দিকে পদ্মা সেতুর ২ ও ৩ নম্বর পিলারের মাঝখানের স্প্যানে ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের ধাক্কা লাগে। এতে ক্ষতিগ্রস্ত হয় ফেরির মাস্তুল। যদিও বিষয়টি অস্বীকার করেছে বিআইডব্লিউটিসি।

সংস্থাটির মেরিন অফিসার আহম্মদ আলী জানান, সকালে ডকইয়ার্ড থেকে মেরামত শেষে নারায়ণগঞ্জ থেকে পাটুরিয়া যাচ্ছিল রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর। সে সময় পদ্মা সেতুর স্প্যানের সঙ্গে ফেরিটির মাস্তুলের ধাক্কা লাগে। তবে এতে সেতুর কোন ক্ষতি হয়নি।

এর আগে ১৩ আগস্ট সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা দেয় ফেরি কাকলি। ৯ আগস্ট একই পিলারে ধাক্কা দেয় রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর। এছাড়া গত ২০ ও ২৩ জুলাই আরও দুইবার যাত্রী ও যানবাহন সহ বাংলাবাজার ঘাট থেকে শিমুলিয়া আসার পথে পদ্মা সেতুর পিলারে আঘাত লাগার ঘটনা ঘটে ।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ