39 C
আবহাওয়া
৩:২৬ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » নিখোঁজের ৩ দিন পর চীনা প্রকৌশলীর মরদেহ উদ্ধার

নিখোঁজের ৩ দিন পর চীনা প্রকৌশলীর মরদেহ উদ্ধার

মরদেহ

বিএনএ, চট্টগ্রাম : তিনদিন পর  চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে জাহাজ থেকে পড়ে নিখোঁজ চীনা প্রকৌশলী জ্যাং মিংইয়ানের (৪১) মরদেহ উদ্ধার করা হয়েছে।  শুক্রবার (৩১ মার্চ) সকাল ৮টার দিকে মহানগরীর আন্দারবাজার উপকূল সংলগ্ন বঙ্গোপসাগর থেকে এ মরদেহ উদ্ধার করা হয়।

চীনা প্রকৌশলীর মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

চট্টগ্রাম বন্দর সূত্রে জানা গেছে, গত ১৮ মার্চ সংযুক্ত আরব আমিরাত থেকে ‘এমভি ক্যাং হুয়ান’ জাহাজটি চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছে। আন্তর্জাতিক নিয়ম অনুযায়ী- জাহাজে থাকা লাইফবোট প্রতি মাসে পরীক্ষা করতে সাগরে নামাতে হয়। ওই পরীক্ষার অংশ হিসেবে ২৮ মার্চ বিকেল ৩টার দিকে বন্দরের আলফা অ্যাংকারেজে লাইফ বোটের অনুশীলনের জন্য জাহাজের ১৬ নাবিক ও প্রকৌশলী বোটটিতে ওঠেন।

সাগরে নামার একপর্যায়ে বোটের ডেভিট হুক থেকে খুলে সাগরে পড়ে বোটটি উল্টে যায়। এরপর ৯৯৯ কল পেয়ে দ্রুত কোস্টগার্ড ঘটনাস্থলে গিয়ে ১৫ জনকে উদ্ধার করে। তবে জ্যাং মিংইয়ান নিঁখোজ ছিলেন। এ ঘটনায় নৌ-বাণিজ্য অধিদপ্তর তদন্ত কমিটি গঠন করে।

পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জাহেদ মো. নাজমুন নুর গণমাধ্যমকে জানান, কোস্টগার্ড চীনা প্রকৌশলীর মরদেহ উদ্ধার করে শুক্রবার সকালে থানায় হস্তান্তর করেছে। আমরা মরদেহের সুরতহাল করেছি। পরে ময়নাতদন্তের জন্য মরদেহ হাসপাতালে পাঠানো হয়েছে। যেহেতু নিহত ব্যক্তি বিদেশি নাগরিক, সেক্ষেত্রে মরদেহ হস্তান্তরে কিছু আইনি প্রক্রিয়া রয়েছে। এ বিষয়ে আইনগত পদক্ষেপ নেওয়া হয়েছে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ