31 C
আবহাওয়া
২:৩১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » আইসিইউ বাড়লো চট্টগ্রাম জেনারেল হাসপাতালে

আইসিইউ বাড়লো চট্টগ্রাম জেনারেল হাসপাতালে


বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রাম ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নন-কোভিড (সাধারণ) ইউনিটে ভেন্টিলেটর ও প্রয়োজনীয় সুবিধাসম্বলিত ১০টি ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) শয্যা উদ্বোধন করা হয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর এর উদ্বোধন করেন।

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর বলেন, জেনারেল হাসপাতালে মোট ১৮টি আইসিইউ বেড রয়েছে। এ বেডগুলো করোনা আক্রান্ত মুমূর্ষু রোগির জন্য ব্যবহার করা হতো। বর্তমানে করোনার সংক্রমণ পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে থাকায় হাসপাতালে রোগীর সংখ্যাও কমেছে। ফলে আইসিইউ’র অধিকাংশ বেড শূন্য থাকছে। কিছু কিছু নন-কোভিড রোগির আইসিইউ বেড জরুরি। বিষয়টি বিবেচনায় নিয়ে ১০টি আইসিইউ বেডে নন-কোভিড জটিল রোগিদের চিকিৎসা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বাকী ৮টি আইসিইউ বেড কোভিড ইউনিটে থাকছে।

চট্টগ্রাম ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের উপ-পরিচালক ও তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বি জানান, জেনারেল হাসপাতালে ১৮ টি আইসিইউ বেডের পাশাপাশি ৬টি এইচডিইউ বেড রয়েছে। সেগুলোকে আইসিইউ সুবিধায় যুক্ত করা হচ্ছে, যা করোনা রোগিদের চিকিৎসায় ব্যবহার করা হবে। কখনো করোনা পরিস্থিতির অবনতি হলে বা প্রয়োজন হলে সবকয়টি আইসিইউতে পুনরায় করোনা রোগির চিকিৎসা দেয়া হবে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ