29 C
আবহাওয়া
২:৫০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » অস্ট্রেলিয়াকে হারিয়ে টানা তৃতীয় জয় ইংল্যান্ডের

অস্ট্রেলিয়াকে হারিয়ে টানা তৃতীয় জয় ইংল্যান্ডের

অস্ট্রেলিয়াকে হারিয়ে টানা তৃতীয় জয় ইংল্যান্ডের

বিএনএ,স্পোর্টসডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের গ্রুপ ওয়ানের ম্যাচে অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। শনিবার(৩০ অক্টোবর) শারজা ক্রিকেট স্টেড়িয়ামে খেলাটি অনুষ্ঠিত হয়েছে।

প্রথমে ইংল্যান্ডের বোলারদের বোলিং তোপে ১২৫ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। জবাবে ১১ ওভার ৪ বলে ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকে আগ্রাসী জেসন রয় ও জশ বাটলার। দুজনে বাউন্ডারি ও ওভারবাউন্ডারিতে অজি বোলারদের ওপর চড়া হয়ে খেলতে থাকেন। পাওয়ার প্লেতে তারা তুলে নেয় ৬৬ রান।

পাওয়ার প্লের পরের ওভারে জাম্পা এসে রয়কে এলবিডব্লিউতে আউট করে।ভাঙ্গে ৬৮ রানের জুঁটি। মূলত এই জুঁটিতে জয়ের আভাস পেতে শুরু করে ইংলিশরা। এরপর ব্যাট করতে নামে ডেভিড মালান।

রয়ের বিদায়ের পরেও দ্রুত রান তুলতে থাকে বাটলার। অষ্টম ওভারের দ্বিতীয় বলে জাম্পার বলে লং অন দিয়ে ছক্কা হাঁকিয়ে মাত্র ২৫ বলে নিজের ফিফটি তুলে নেন ইংলিশ উইকেটকিপার জশ বাটলার। এটি এই বিশ্বকাপের কম বলে ফিফটির রেকর্ড এখন পর্যন্ত।

দলীয় শতরান থেকে ৩ রান দূরে থাকতে আগারে শিকার হয় মালান।৮ বলে ১ চারে করেন ৮ রান এই ব্যাটার।এরপর জনি বেয়াস্টো নেমে দ্রুত ১৬ রান করলে বিশ্বকাপে তৃতীয় জয়ের স্বাদ নিয়ে মাঠ ছাড়ে বাটলার ও বেয়াস্টো।

এর আগে টস হেরে ফিঞ্চের সর্বেোচ্চ ৪৪ রানের ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ১২৫ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

সংক্ষিপ্ত স্কোর :

অস্ট্রেলিয়া : ২০ ওভার ১২৫( ফিঞ্চ ৪৪,অ্যাগার ২০,ম্যাথু ওয়েড ১৮,,ক্রিস জর্ডান ১৭/৩,টাইমাল মিলস ৪৫/২,ক্রিস ওকস ২৩/২)।
ইংল্যান্ড : ১১ওভার ৪ বল ১২৬ (বাটলার ৭১*,জেসন রয় ২২,জনি বেয়াস্টো ১৬*,,জাম্পা ৩৭/১,অ্যাস্টন আগার ১৫/১)।

ম্যাচ সেরা : ক্রিস জর্ডান ।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ