34 C
আবহাওয়া
১০:৩৯ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » বুধবার থেকে রাত পর্যন্ত চলবে মেট্রোরেল

বুধবার থেকে রাত পর্যন্ত চলবে মেট্রোরেল

বুধবার থেকে রাত পর্যন্ত চলবে মেট্রোরেল

বিএনএ, ঢাকা: রাজধানীতে মেট্রো ট্রেন চলাচলের সময় বাড়ল। এত দিন উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মোট ৯টি স্টেশনে সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত মেট্রো চলাচল করছে। যদিও শুরুতে এই পথে ট্রেন চলত দুপুর ১২টা পর্যন্ত। বুধবার (৩১ মে) থেকে রাত ৮টা পর্যন্ত চালানো হবে মেট্রো ট্রেন।

মূলত পর্যায়ক্রমে মেট্রো ট্রেন চলাচলের সময় বাড়ানো হচ্ছে। আগামী জুলাইয়ে রাত ১২টা পর্যন্ত মেট্রো চালানোর পরিকল্পনা রয়েছে। সেই পরিকল্পনা বাস্তবায়নে ধাপে ধাপে ট্রেন পরিচালনার সময় বাড়ানো হচ্ছে।

মেট্রো রেল পরিচালনাকারী সরকারি প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক এ তথ্য জানান।

ডিএমটিসিএলের কর্মপরিকল্পনা অনুযায়ী, সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘পিক আওয়ার’ হিসেবে বিবেচনা করে ১০ মিনিট পর পর দুই প্রান্তের স্টেশন থেকে ট্রেন ছেড়ে যাবে। সে ক্ষেত্রে স্বাভাবিকভাবেই মাঝের স্টেশনগুলোতে ১০ মিনিট পর পর যাত্রীদের জন্য ট্রেন হাজির হবে।

আবার সকাল ১১টা এক মিনিট থেকে ১৫ মিনিটের ব্যবধানে মেট্রো ছাড়বে বিকেল ৩টা পর্যন্ত। পরবর্তী তিন ঘণ্টা আবারও ১০ মিনিট পর পর স্টেশন ছাড়বে মেট্রো। সন্ধ্যা ৬টা এক মিনিট থেকে ‘নন-পিক আওয়ার’ ধরে ১৫ মিনিট পর পর মেট্রো চলবে রাত ৮টা পর্যন্ত।

এদিকে, বর্তমানে মেট্রোর সাপ্তাহিক ছুটি মঙ্গলবার হলেও নিয়মিত রক্ষণাবেক্ষণ ও আনুষাঙ্গিক কার্যক্রমের জন্য শুক্রবার বন্ধ থাকবে। যদিও শুক্রবার উৎসুক যাত্রী চাপ মেট্রোতে বেশি থাকলেও প্রকৃত যাত্রী থাকে না। মেট্রোতে দর্শনার্থীর চেয়ে এখন যাত্রী বাড়তে শুরু করেছে। তাই যাত্রীর সুবিধা বিবেচনা করে অফিস বন্ধের দিন শুক্রবার বন্ধ থাকবে মেট্রো ট্রেন চলাচল।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ