38 C
আবহাওয়া
৩:০২ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » অভিযানের তথ্য জানতে চাওয়ায় সাংবাদিককে জরিমানা

অভিযানের তথ্য জানতে চাওয়ায় সাংবাদিককে জরিমানা

জরিমানা

বিএনএ, ঢাকা: রাজধানীর কামরাঙ্গীরচরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযানে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তিতাস গ্যাস কোম্পানির কর্মকর্তাদের কাছ থেকে তথ্য জানতে চাওয়ায় এক সাংবাদিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (৩০ মে) বেলা সাড়ে ১১টার দিকে এই জরিমানার আদেশ দেন ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (পরিচিতি নং-১৭৯৫৫) মোহাম্মদ রহমত উলস্নাহ।

ভুক্তভোগী ওই সাংবাদিক ঢাকা প্রতিদিনের সিনিয়র রিপোর্টার ও ক্র্যাবের সাবেক অর্থ সম্পাদক এসএম দেলোয়ার হোসেন। তিনি বলেন, অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ ও বকেয়া বিল আদায়ে কোনো ধরনের পূর্ব নোটিশ না দিয়েই গত ১০ মে থেকে হঠাৎ করেই গোটা কামরাঙ্গীরচরে গ্যাস সরবরাহ বন্ধ করে দেয় তিতাস গ্যাস কর্তৃপক্ষ। এ নিয়ে বৈধ গ্রাহকসহ সাধারণ জনমনে নানা গুঞ্জন শুরু হয়। বিষয়টি সমাধানের জন্য স্থানীয় ৩ জন জনপ্রতিনিধি তিতাস গ্যাস কোম্পানির প্রধান কার্যালয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেন। পরবর্তীতে গত ১৯ মে কামরাঙ্গীরচরের রসুলপুরে অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি কমিউনিটি সেন্টারে স্থানীয় জনপ্রতিনিধি-গ্রাহকদের সঙ্গে তিতাস গ্যাস কর্তৃপক্ষের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী অধিকাংশ গ্রাহকই তাদের ভবনের বর্ধিত গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।

তিনি আরও বলেন, ওই বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী গত ২৩ মে থেকে অবৈধ সংযোগ বিচ্ছিন্নকরণ ও বকেয়া বিল আদায়ে কামরাঙ্গীরচরে অভিযান শুরু হয়। তারই ধারাবাহিকতায়। সোমবার (৩০ মে) বেলা সাড়ে ১১টায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আমার বাড়িতে অভিযানে আসে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। আমার বাড়িতে বর্ধিত সংযোগ না থাকার পরও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে তিতাস কর্তৃপক্ষ আমার বৈধ চুলার সংযোগকৃত রাইজারটি খুলে নিয়ে যায়। খবর পেয়ে একজন গণমাধ্যম কর্মী ও গ্রাহক হিসেবে নিজের পরিচয় দিয়ে রাইজার খুলে নেওয়ার কারণ ও দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেটের নাম জানাসহ ঘটনার তথ্য জানতে চাইলে আমার ছোটভাইসহ আমাকে ধরে নিয়ে যায়। আশপাশের ভবনগুলোতে কেন অভিযান চালাচ্ছেন না ? এর কারণ জানতে চাইলে আরো রেগে যান ওই ম্যাজিস্ট্রেট। এরপর পুলিশি প্রহরায় খলিফাঘাট এলাকায় একটি গাড়িতে বসিয়ে আটকে রাখে। কিছুক্ষণ পর ওই ম্যাজিস্ট্রেট আমাকে ডেকে নিয়ে ১০ হাজার টাকা জরিমানা আদায় ও মুচলেকা রেখে দেয়। এ নিয়ে আকুতি জানালেও কর্ণপাত করেননি তিনি। পরবর্তীতে ঋণ করে সেই টাকা জমা দেওয়ার পর আমাকে ছেড়ে দেয়। কিন্তু রাইজারটি নিয়ে গেছে।

প্রতিটি বাড়িতে কেন অভিযান চালাল না ? এমন প্রশ্নে রেগে গিয়ে ওই ম্যাজিস্ট্রেট বলেন, আপনাকে বলে তো আমি অভিযান চালাবো না।

বিএনএ/আজিজুল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ