38 C
আবহাওয়া
৪:১১ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » খালেদা জিয়ার বিষয়টি পর্যবেক্ষণ করছে সরকার: ওবায়দুল কাদের

খালেদা জিয়ার বিষয়টি পর্যবেক্ষণ করছে সরকার: ওবায়দুল কাদের

খালেদা জিয়ার বিষয়টি পর্যবেক্ষণ করছে সরকার: ওবায়দুল কাদের

বিএনএ ঢাকা: খালেদা জিয়ার অসুস্থতাকে পুঁজি করে বিএনপিকে অপরাজনীতি বন্ধ করার আহবান জানিয়েছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিএনপি নেত্রীর অসুস্থতার বিষয়টি সরকার পর্যবেক্ষণ করছে বলেও জানান তিনি।

সোমবার (২৯ নভেম্বর) ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ইউনিট সম্মেলনে যোগ দিয়ে ওবায়দুল কাদের আরও বলেন, খালেদা জিয়ার অসুস্থতার জন্য বিএনপি দায়ী। কারণ, তার চিকিৎসা নিয়ে রাজনীতি করেছে দলটি। খালেদা জিয়াকে নিয়ে মায়াকান্না করছেন বিএনপি নেতারা। সরকার তার মৃত্যু কামনা করে না। বিএনপি নেত্রীর স্বাস্থ্য নিয়ে ভাবতে হবে। তাকে নিয়ে রাজনীতি করা উচিত নয়।

তিনি বলেন, আওয়ামী লীগ নয়, প্রতিহিংসার রাজনীতি করে বিএনপি। শেখ হাসিনা মানবিক বলেই খালেদা জিয়া স্বাধীনভাবে চিকিৎসা নিতে পারছেন। আন্দোলনের ডাক দিয়ে বিএনপি নেতারা মাঠে থাকে না। জনগণ এতে সাড়া দেয় না। নেতিবাচক রাজনীতির কারণেই দলটি পিছিয়ে গেছে বলে মন্তব্য করেন তিনি।

দল চিরদিন ক্ষমতায় থাকবে না, তাই ক্ষমতার দাপট না দেখাতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ত্যাগী লোকদের বাদ দিয়ে পকেট মানি করে নিজেদের পকেটের লোক দিয়ে কমিটি করলে আওয়ামী লীগের খারাপ দিনে কোনো কাজে আসবে না। আওয়ামী লীগই যদি আওয়ামী লীগের শত্রু হয় তবে বাইরের শত্রুর দরকার হবে না। নেতাদের কোন্দল আর অনুপ্রবেশ নিয়ে সতর্ক করে দেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সারাদেশে উৎসবমুখর পরিবেশে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন হচ্ছে। ভোটারের উপস্থিতি সর্বকালের রেকর্ড ভেঙেছে। তৃণমূলের মতামত আর যোগ্যতার ভিত্তিতে নেতা নির্বাচন করলে দল শক্তিশালী হবে বলে মন্তব্য করেছেন তিনি।

এছাড়া, শিক্ষার্থীদের বাসে হাফ ভাড়ার বিষয়টি বেসরকারি বাস মালিকদের মেনে নেয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ