29 C
আবহাওয়া
৯:৩৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ছাত্রদলের হামলার প্রতিবাদে জাবিতে ছাত্রলীগের মানববন্ধন

ছাত্রদলের হামলার প্রতিবাদে জাবিতে ছাত্রলীগের মানববন্ধন

ছাত্রদলের হামলার প্রতিবাদে জাবিতে ছাত্রলীগের মানববন্ধন

বিএনএ, জাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের উপর ছাত্রদলের হামলার প্রতিবাদে ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দাবিতে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা।

রোববার(২৯ মে) দুপুর দুইটায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের প্রায় দুই শতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

এর আগে, বিশ্ববিদ্যালয়ের মুরাদ চত্বর এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনার সংলগ্ন সড়কে গিয়ে শেষ হয়।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন বলেন, বাংলাদেশের ইতিহাস বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ইতিহাস। সকল যোক্তিক আন্দোলন-সংগ্রামে বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন ছাত্রলীগের ভূমিকা কী ছিল, তা বাংলার মানুষ জানে। অপরদিকে ছাত্রদলের সূচনাই ছিল খুনি জিয়াউর রহমানের আমলে। তারা দেশের চলমান উন্নয়নকে বাধাগ্রস্ত করার জন্য নৈরাজ্য সৃষ্টির পায়তারা করছে। ছাত্রদলের ক্যাডাররা অস্ত্রের মহড়া দিয়ে শান্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে অশান্ত করার অপচেষ্টা চালাচ্ছে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, বাংলাদেশ ছাত্রলীগ লাশের রাজনীতি করে না। দেশনেত্রী শেখ হাসিনা ছাত্রলীগের নেতা-কর্মীদের হাতে খাতা-কলম তুলে দিয়েছেন। তাই আমরা কলম দিয়ে রাজপথে সকল অপশক্তিকে মোকাবিলা করতে চাই।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে এখন সুষম উন্নয়নের হাওয়া বইছে। পাশাপশি সঠিক মাস্টারপ্ল্যানের অধীনে বিশ্ববিদ্যালয়গুলো যখন এগিয়ে যাচ্ছে, তখন ছাত্রদলের গুন্ডারা বিশ্ববিদ্যালয়গুলোকে অস্থিতিশীল করার চেষ্টা চালাচ্ছে।

বিএনএ/ সানভীর ইসলাম, ওজি

Loading


শিরোনাম বিএনএ