29 C
আবহাওয়া
১০:২৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চাঁপাইনবাবগঞ্জে ভারতীয় ভ্যারিয়েন্ট এ আক্রান্ত-৭, ২৪ ঘন্টায় মৃত্যু-৪

চাঁপাইনবাবগঞ্জে ভারতীয় ভ্যারিয়েন্ট এ আক্রান্ত-৭, ২৪ ঘন্টায় মৃত্যু-৪

চাঁপাইনবাবগঞ্জে ভারতীয় ভ্যারিয়েন্ট এ আক্রান্ত-৭, ২৪ ঘন্টায় মৃত্যু-৪

বিএনএ,চাঁপাইনবাবগঞ্জ: করোনা সংক্রমন বৃদ্ধি প্রতিরোধে চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৭ দিনের কঠোর লকডাউনের শনিবার ছিল ৫ম দিন।মফস্বলে কঠোরভাবে লকডাউন কার্যকরে মাঠে তৎপর রয়েছে জেলা প্রশাসন এবং জেলা পুলিশের বিভিন্নস্তরের কর্মকর্তা ও সদস্যরা। জেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে এবং জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে প্রশাসনের তৎপরতা দেখা গেছে। লকডাউনে দূরপাল্লার ও আন্তঃজেলা বাস এবং ট্রেনসহ যানবাহন বন্ধ রয়েছে। মার্কেট ও দোকানপাট বন্ধ আছে। দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর সোনামসজিদ স্থলবন্দরে কার্যক্রম স্বাভাবিক গতিতেই চলছে।

শনিবার সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, জেলায় গত ২৪ ঘন্টায় ৪ জনের মৃত্যু হয়েছে । জেলায় ভারতীয় ভ্যারিয়েন্ট ভাইরাস ধরা পড়েছে ৭ জনের দেহে। তবে তাদের ঠিকানা নিশ্চিত হতে পারেনি স্বাস্থ্য অধিদপ্তর। আক্রান্তরা ভারতীয় ও স্থানীয় রয়েছে। এসব ভারতীয় ভ্যারিয়েন্ট ভাইরাস আক্রান্তদের আবারও পরীক্ষা করা হবে।

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় চাঁপাইনবাবগঞ্জ জেলায় ১৩১টি স্যাম্পল রেপিট এন্টিজেন টেস্ট করে ৩৮ জনের পজেটিভ পাওয়া গেছে। যা পরীক্ষার প্রায় ৩৪ শতাংশ। জেলায় বর্তমানে করোনা রোগী চিকিৎসাধিন রয়েছে ৪৫১ জন।এ পর্যন্ত মোট ১৫৬৭ জনের দেহে ভাইরাস শনাক্ত হয়েছে। আর ১ হাজার ১১৬ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন এবং মারা গেছে ৩২ জন। ভারত থেকে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে দেশে প্রবেশ করেছে মোট ৮০জন। এর মধ্যে ২জনের দেহে করোনা সনাক্ত হয়েছে। ভারত থেকে আসা মানুষদের জেলা শহরের একটি আবাসিক হোটেলে এবং সোনামসজিদ ডাকবাংলোতে আইসোলেশনে রাখা হয়েছে। জেলায় লকডাউন অনেকটায় কার্যকর হয়েছে, জেলার মানুষ মাস্ক ব্যবহার করছে। সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান সিভিল সার্জন ।

উল্লেখ্য, গত সোমবার রাত (২৫ মে) ১২টা থেকে চাঁপাইনবাবগঞ্জে শুরু হওয়া কঠোর লকডাউন চলবে ৩১ মে রাত ১২টা পর্যন্ত।

বিএনএনিউজ/রঞ্জু, আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ