36 C
আবহাওয়া
২:০৭ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » নারায়ণগঞ্জে চোরাই অপোরিশোধিত সয়াবিন তেল জব্দ, আটক ৪

নারায়ণগঞ্জে চোরাই অপোরিশোধিত সয়াবিন তেল জব্দ, আটক ৪

নারায়ণগঞ্জে চোরাই অপোরিশোধিত সয়াবিন তেল জব্দ, আটক ৪

বিএনএ, ঢাকা : নারায়ণগঞ্জের রূপগঞ্জের রূপসী এলাকায় শীতলক্ষ্যা নদী থেকে ২ হাজার ৭২০ লিটার চোরাই অপোরিশোধিত সয়াবিন তেলসহ চোরাই চক্রের ৪ সদস্যকে আটক করেছে র‌্যাব-১১।
শুক্রবার ব্যাটালিয়নের সিপিএসসির একটি দলের অভিয়ানে আটকরা হলেন- মন্টু মিয়া (৩৫), মিজান হাওলাদার (৪৫), মাসুম হোসেন মোল্লা (৩৫) ও মানিক (৩০)। তাদের কাছ থেকে ১৪ ড্রাম চোরাই তেল এবং চোরাই কাজে ব্যবহৃত ১টি ইঞ্জিন চালিত নৌকা জব্দ করা হয়েছে। আটকদের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানিয়েছে র‌্যাব।

আটকদের জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানের বরাত দিয়ে র‌্যাব-১১ জানিয়েছে, শীতলক্ষ্যা নদীর দুই পাড়ে সয়াবিন তেলের কারখানা গড়ে উঠেছে। এসব কারখানায় প্রতিদিন গভীর সমুদ্র বন্দর থেকে আমদানিকৃত অপোরিশোধিত সয়াবিন তেল ভর্তি শত শত তেলের লাইটার জাহাজ আসে। পণ্য খালাসের জন্য জাহাজগুলো কারখানার পাশে নদীতে নোঙ্গর করা থাকে। রূপসী এলাকায় নোঙ্গর করা এসব জাহাজ থেকে দীর্ঘদিন ধরে তেল চুরির একটি সিন্ডিকেট কৌশলে তেল চুরি করে বিক্রি করছে। লাইটার জাহাজের কিছু অসাধু কর্মচারীর যোগসাজশে বিশেষ কায়দায় মোটর সেট করা নৌকা ব্যবহার করে তেল চুরি করে। আর্থিকভাবে লাভবান হতে চোর চক্রটি তেল কালোবাজারিদের কাছে বিক্রি করে।
বিএনএনিউজ/এসকেকে, জেবি

Loading


শিরোনাম বিএনএ