29 C
আবহাওয়া
৮:২১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » শীতে করোনার সংক্রমণ বাড়তে পারে: প্রধানমন্ত্রী

শীতে করোনার সংক্রমণ বাড়তে পারে: প্রধানমন্ত্রী

শীতে করোনার সংক্রমণ বাড়তে পারে: প্রধানমন্ত্রী

বিএনএ ঢাকা: করোনার প্রাদুর্ভাব বর্তমানে নিয়ন্ত্রণে থাকলেও শীত মৌসুমে আবারও বাড়তে পারে বলে সতর্ক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য দেশবাসীকে স্বাস্থ্যসুরক্ষাবিধি সঠিকভাবে অনুসরণের আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত কম্বল ও অনুদান গ্রহণ অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী আরও বলেন, আবার শীতকাল আসছে। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ ইউরোপের দেশগুলোতে করোনার প্রাদুর্ভাব বৃদ্ধি পাচ্ছে। কাজেই বাংলাদেশের সবাইকে সতর্ক থাকতে হবে।

সরকার প্রধান বলেন, শীতকাল এলেই একটু ঠান্ডা লাগে, সর্দি, কাশি হয়। আর এটা হলেই করোনা ভাইরাস সাইনাসে গিয়ে বাসা বানাতে পারে। কাজেই, সবাইকে মাস্ক পরিধান নিশ্চিতসহ খাদ্য তালিকায় ভিটামিন সি যাতে একটু বেশি থাকে এবং  ঠান্ডা যাতে না লাগে সেদিকে নজর দিতে হবে। মৌসুমি ফল-মূল, শাক-সবজি এবং তরিতরকারি বেশি করে খাওয়ার পরামর্শ দেন তিনি।

সরকার দেশের প্রতিটি নাগরিকের জন্য  টিকা নিশ্চিত করবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, টিকা দেয়ার পর কারো করোনা হলে তার হয়তো ক্ষতির পরিমাণটা বেশি হবে না। তবে, তার কাছ থেকে ছড়াতে পারে, তাই মাস্কটা ব্যবহার করতেই হবে। করোনা ভাইরাস প্রতিরোধে সবাইকে সতর্ক করার বিষয়ে প্রচার-প্রচারনা দরকার। একটু সতর্ক হলে করোনা বাংলাদেশের মানুষের আর কোনো ক্ষতি করতে পারবে না বলে জানান সরকার প্রধান।

তিনি বলেন, করোনায় বিশ্ব যখন স্থবির হয়ে পড়েছিল, তখন সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের কারণে দেশের অর্থনীতির চাকা সচল ছিল। দেশের মানুষের ক্রয় ক্ষমতা বাড়লেই ব্যবসার ও প্রসার হবে। পরোমুখাপেক্ষিতার বদলে পণ্যের নিজস্ব বাজার তৈরি হবে বলে জানান তিনি।

এছাড়া, বিভিন্ন সময়ে মানুষের কল্যাণে এগিয়ে আসায় ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের প্রসংশা করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডারে ৩৭টি ব্যাংকের পক্ষ থেকে কম্বল ও অনুদান গ্রহণ উপলক্ষ্যে এই অনুষ্ঠানের আয়োজন। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে অনুষ্ঠানে যুক্ত হন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর পক্ষে  ২৬ লাখ ৪৫ হাজার কম্বল ও দশ লাখ টাকার অনুদানের চেক গ্রহণ করেন মূখ্য সচিব আহমেদ কায়কাউস।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ