26 C
আবহাওয়া
৪:৪০ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » দেশে করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৩৭

দেশে করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৩৭

করোনায় মৃত্যু

বিএনএ, ঢাকাঃ গত একদিনে সারাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪১৭ জনের। একই সময়ের মধ্যে ১৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩৪ হাজার ৮৬৬ জন।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮২টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে তিন হাজার ৮১৪টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে তিন হাজার ৮০৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৯ লাখ ৮৯ হাজার ৬৫৯টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার তিন দশমিক ৬০ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৫৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত একজন নারী, তার বয়স ১১ থেকে ২০ বছর। তিনি ময়মনসিংহ বিভাগের সরকারি হাসপাতালে মারা যান।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪০৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭৯ হাজার ৩৪৩ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১১ জন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১১ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৫১ হাজার ৭২৭ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ২১ হাজার ৫০০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩০ হাজার ২২৭ জন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ