28 C
আবহাওয়া
১০:০১ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ৩ দিনেও খোঁজ মেলেনি নালায় পড়ে নিখোঁজ ব্যক্তির

৩ দিনেও খোঁজ মেলেনি নালায় পড়ে নিখোঁজ ব্যক্তির

৩ দিনেও খোঁজ মেলেনি নালায় পড়ে নিখোঁজ ব্যক্তির

বিএনএ চট্টগ্রাম: মৌসুমি বৃষ্টিতে চট্টগ্রাম নগরীর মুরাদপুরে নালায় পড়ে প্রবল স্রোতে ভেসে যাওয়া ব্যক্তির খোঁজ গত তিনদিনেও পাওয়া যায়নি। উদ্ধার অভিযান পরিচালনাকারী ফায়ার সার্ভিসের কর্মকর্তাদের ধারণা, নালার মধেই ময়লা-আবর্জনার মধ্যে কোথাও তার মরদেহটি আটকে আছে। গত দুইদিনের ধারাবাহিকতায় শুক্রবারও (২৭ আগস্ট) দিনভর নগরীর মুরাদপুর থেকে কালুরঘাটে কর্ণফুলী নদী পর্যন্ত নালা ও খালে তল্লাশি চালিয়েছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও রেসকিউ টিম।

উদ্ধার অভিযানে নেতৃত্ব দেয়া ফায়ার সার্ভিসের পরিদর্শক হাসানুল আলম সংবাদ মাধ্যমকে বলেন, নিখোঁজের প্রায় ৬০ ঘণ্টা পার হয়ে গেছে। ডুবুরি টিম ও রেসকিউ টিম ব্যাপকভাবে তল্লাশি চালিয়েছে। শনিবারও তল্লাশি চালানো হবে। যখন তিনি নালায় পড়ে যান, তখন প্রচুর বৃষ্টিপাত ছিল। পানির স্রোত ছিল। সেই স্রোতে ওই ব্যক্তি নদীতে ভেসে যেতে পারেন। তবে সাধারণত ২৪ ঘণ্টা পরই মরদেহ ভেসে ওঠে। বড়জোড় ৩৬ ঘণ্টা, এর বেশি সময় মরদেহ পানির নিচে থাকে না। কিন্তু নালায় প্রচুর ময়লা-আবর্জনা আছে, ফলে মরদেহ সেখানে কোথাও আটকে রয়েছে। না হলে সেটি ভেসে উঠত বলে জানান তিনি।

গত বুধবার (২৫ আগস্ট) প্রবল বৃষ্টির মধ্যে নগরীর মুরাদপুরে নালায় পড়ে নিখোঁজ হন আনুমানিক ৫৫ বছর বয়সী সালেহ আহমদ। তার বাড়ি পটিয়া উপজেলার মনসা গ্রামে। নগরীর চকবাজার কাঁচাবাজারে নিজস্ব দোকানে সবজি বিক্রি করতেন তিনি। স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে গ্রামে থাকেন। ছেলে পশ্চিম পটিয়া এ জে চৌধুরী ডিগ্রি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র। মেয়ে মনসা বহুমুখী উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণীর ছাত্রী। মাইজভাণ্ডার শরীফের ভক্ত সালেহ আহমদ ফটিকছড়িতে মাজার জেয়ারতে যাওয়ার পথে দুর্ঘটনার শিকার হন বলে পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে। তার স্ত্রী ও সন্তানেরা বর্তমানে নগরীর আছাদগঞ্জে তার শ্বশুরবাড়িতে আছেন।

বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী নগরীর আছাদগঞ্জের কলাবাগান এলাকায় ওই বাসায় গিয়ে স্বজনদের সঙ্গে সাক্ষাত করেন। সে সময়  স্ত্রী-সন্তানদের সান্ত্বনা দেন এবং মর্মান্তিক এই ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ