Bnanews24.com
চট্টগ্রাম পোর্ট ও শিপিং সব খবর

চট্টগ্রামে শিপইয়ার্ডে শ্রমিকের মৃত্যু

চট্টগ্রামে শিপইয়ার্ডে শ্রমিকের মৃত্যু

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের সীতাকুণ্ডে শিপইয়ার্ডে পুরাতন জাহাজের প্লেট কাটার সময় প্লেটের চাপায় মো. তারিকুল ইসলাম (২৭) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৭ মে) সকাল ৮টায় বার আউলিয়া সমুদ্র উপকূলে অবস্থিত মোতালেব স্টীল শিপইয়ার্ডে এ ঘটনা ঘটে।

নিহত তারেকুল ইসলাম নওগাঁ সদর থানার হাসাইগাড়ি ইউনিয়নের চক মোহাদেব গ্রামের সাবান মোল্লার ছেলে। তিনি মোতালেব স্টীল শিপইয়ার্ডে ফিটার ফোরম্যান হিসেবে কাজ করতেন।

জানা যায়, সকালে মোতালেব স্টীল শিপইয়ার্ডে একটি পুরাতন জাহাজ ভাঙার কাজ চলাকালীন শ্রমিকদের কাজ তদারকি করছিলেন তারিকুল। এসময় জাহাজের প্লেট কাটার কাজ করার সময় হঠাৎ জাহাজ থেকে সাগরে পড়ে যান তিনি। পরবর্তীতে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

চট্টগ্রাম জাহাজ ভাঙা শ্রমিক কল্যাণ সমিতির সভাপতি শহিদুল ইসলাম বলেন, সকালে মোতালেব স্টীল শিপইয়ার্ডে প্লেট কাটার সময় এক শ্রমিক নিহতের খবর পেয়েছি। বিস্তারিত পরে জানাতে পারবো।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, সকালে দায়িত্ব পালন করতে জাহাজে উঠার সময় সিঁড়ি থেকে পড়ে গিয়ে ওই শ্রমিকের মৃত্যু হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

বিএনএনিউজ/মনির