36 C
আবহাওয়া
১:৩৯ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপি সহিংসতা করতে চাইলে জবাব দেয়া হবে: ওবায়দুল কাদের

বিএনপি সহিংসতা করতে চাইলে জবাব দেয়া হবে: ওবায়দুল কাদের

বিএনপি সহিংসতা করতে চাইলে জবাব দেয়া হবে: ওবায়দুল কাদের

বিএনএ ঢাকা: আবারও জ্বালাও-পোড়াও এর ষড়যন্ত্র হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পডরিবহন ও সেতুমন্ত্রী  ওবায়দুল কাদের। বিএনপি সহিংসতা করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে জনগণকে সঙ্গে নিয়ে দাঁত ভাঙা জবাব দেয়া হবে বলেও হুশিয়ারী উচ্চারণ করেন তিনি।

রোববার ( ২৬ সেপ্টেম্বর ) প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত আলোচনা এক  সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনা মৃত্যুর মিছিলে দাঁড়িয়ে জীবনের জয়গান গান, ধ্বংস স্তুপের ওপর দাঁড়িয়ে সৃষ্টি পতাকা উড়ান। তিনি দেশে ফিরেছিলেন বলেই বঙ্গবন্ধু হত্যাসহ যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। বঙ্গবন্ধু কন‌্যা জাতিকে ঐক‌্যবদ্ধ করে গণতন্ত্রকে শৃঙ্খলমুক্ত করতে আপসহীন নেতৃত্ব দিয়েছিলেন। তিনি এসেছিলেন বলেই মানবতাবিরোধী যুদ্ধাপরাধীদের বিচার করে, বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার করে জাতিকে কলঙ্কমুক্ত করেছেন। তিনি এসেছিলেন বলেই বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশ।  বিএনপির নেত্রী বলেছিলেন, যে আওয়ামী লীগ একশ বছরেও ক্ষমতায় আসতে পারবে না। সেই আওয়ামী লীগ মোট ১৮ বছর টানা অতিক্রম করছে। যা বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বেশি সময় দেশের নেতৃত্ব দিয়ে যাচ্ছে বলে জানান তিনি।

তিনি বলেন, এবারের জাতিসংঘে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকা,  সাহসিকতা, মানবিকতা, দূরদর্শিতা প্রশংসা হয়েছে। সেই প্রশংসার ফলে বাংলাদেশের মর্যাদা বৃদ্ধি পেয়েছে। জাতিসংঘের সাধারণ অধিবেশনের বক্তব্যসহ প্রধানমন্ত্রীর প্রত্যেকটি বক্তব্য বিশ্ব নেতাদের কাছে প্রশংসিত হয়েছে। প্রধানমন্ত্রী করোনার ভ্যাকসিন বৈষম্য দূর করতে বলেছেন। পাশাপাশি জাতিসংঘে  হাসিনা রোহিঙ্গা প্রত্যাবাসনের বিষয়টি সাহসের সঙ্গে তুলে ধরেছেন। জাতিসংঘে প্রধানমন্ত্রীর ভাষণের সমালোচনা করে বিএনপি একধাপ নিচে নেমে গেছে বলে মন্তব্য ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সভাপতিমন্ডলির সদস্য আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক।

আলোচনা সভা পরিচালনা করেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য সচিব এবং ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সজীত রায় নদ্দী।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ