28 C
আবহাওয়া
১২:২৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » রাতেই শুরু হচ্ছে ঢাকা-টরন্টো ফ্লাইট

রাতেই শুরু হচ্ছে ঢাকা-টরন্টো ফ্লাইট

রাতেই শুরু হচ্ছে ঢাকা-টরন্টো ফ্লাইট

বিএনএ ডেস্ক: অবশেষে চালু হচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ঢাকা-টরন্টো ফ্লাইট। মঙ্গলবার (২৬ জুলাই) বাংলাদেশ বিমান কর্তৃপক্ষ সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে।

২৭ জুলাই বুধবার রাত সাড়ে ৩টায় বিজি ৩০৫ ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টরন্টোর উদ্দেশে ছেড়ে যাবে। তবে সরাসরি ফ্লাইট পরিচালনার কথা বলা হলেও, ফ্লাইটটি তুরস্কের ইস্তাম্বুলে ১ ঘণ্টা যাত্রাবিরতি দিয়ে টরন্টো পৌঁছাবে।

বিমান কর্তৃপক্ষ জানায়, ইস্তাম্বুলে যাত্রা বিরতিতে উড়োজাহাজের জ্বালানি নেয়া হবে। সে সময় যাত্রীদের উড়োজাহাজেই থাকতে হবে। তবে টরন্টো থেকে ফেরার সময় ফ্লাইটটি সরাসরি ঢাকা আসবে বলে জানানো হয়েছে।

বিমান কর্তৃপক্ষ জানায়, ঢাকা-টরন্টো রুটে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালিত হবে। ঢাকা-টরন্টো-ঢাকা রুটে ইকোনমি ক্লাসে রিটার্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৮০ হাজার টাকা।

সপ্তাহে প্রতি বুধবার বিজি ৩০৫ বাংলাদেশ সময় ভোর সাড়ে ৩টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টরন্টোর উদ্দেশে যাত্রা করবে। যাত্রাপথে ফ্লাইটটি রিফুয়েলিংয়ের জন্য স্থানীয় সময় সকাল ৯টায় তুরস্কের ইস্তাম্বুলে অবতরণ করবে। ১ ঘণ্টা বিরতি শেষে ইস্তাম্বুল থেকে রওনা দিয়ে স্থানীয় সময় দুপুর ১টা ৫৫ মিনিটে ফ্লাইটটি টরন্টো পৌঁছাবে।

আর রোববার বিজি ৩০৫ ঢাকা থেকে ভোর সাড়ে ৩টায় যাত্রা করে রিফুয়েলিংয়ের জন্য স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় তুরস্কের ইস্তাম্বুলে অবতরণ করবে। ১ ঘণ্টা বিরতি শেষে ইস্তাম্বুল থেকে রওনা দিয়ে স্থানীয় সময় দুপুর ১টা ২৫ মিনিটে ফ্লাইটটি টরন্টো পৌঁছাবে।

এছাড়া, প্রতি বুধবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় বিজি ৩০৬ ফ্লাইটটি টরন্টো থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে। যাত্রাবিরতি ছাড়াই ফ্লাইটটি একটানা ১৬ ঘণ্টা উড়ে বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

আর রোববার টরন্টো থেকে স্থানীয় সময় রাত ৯টায় উড্ডয়ন করে সরাসরি ঢাকায় পৌঁছাবে সোমবার রাত ১১টায়। বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার উড়োজাহাজের মাধ্যমে ঢাকা-টরন্টো রুটে ফ্লাইট পরিচালনা করবে বাংলাদেশ বিমান।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ