31 C
আবহাওয়া
৫:০৩ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ৮ ঘণ্টায় পদ্মা সেতুতে আয় ৮২ লাখ টাকা

৮ ঘণ্টায় পদ্মা সেতুতে আয় ৮২ লাখ টাকা

৮ ঘণ্টায় পদ্মা সেতুতে আয় ৮২ লাখ টাকা

বিএনএ, ঢাকা: পদ্মা সেতুতে প্রথম ৮ ঘণ্টায় ১৫ হাজার ২০০টি গাড়ি চলাচল করেছে। আর এ সময়ে টোল আদায় হয়েছে ৮২ লাখ ১৯ হাজার ৫০ টাকা। রোববার (২৬ জুন) বিকেলে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবুল হোসেন গণমাধ্যমকে এ তথ্য জানান।

আবুল হোসেন জানান, আজ (রোববার) দুপুর ২টা পর্যন্ত বাস, ট্রাক, মোটরসাইকেল, প্রাইভেট কারসহ ১৫ হাজার ২২০টি যানবাহন পদ্মা সেতু দিয়ে চলাচল করেছে। এই সময়ে টোল আদায় হয়েছে ৮২ লাখ ১৯ হাজার ৫০ টাকা।

তিনি জানান, সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত সময়কে প্রথম শিফট ধরা হচ্ছে। আর দুপুর ২টা থেকে রাত ১২টা পর্যন্ত সময়কে আরেকটি শিফট হিসেবে বিবেচনা করা হচ্ছে।

প্রসঙ্গত, রোববার ভোর ৫টা ৪০ মিনিটে সর্বসাধারণের জন্য খুলে দেয়া হয় পদ্মা সেতু। দক্ষিণাঞ্চলের মানুষের দীর্ঘ প্রতীক্ষিত পদ্মা সেতু পার হয়ে ঢাকায় আসতে দীর্ঘদিন যে অসহনীয় দুর্ভোগ ও কষ্ট ছিল আজ থেকেই তা দূর হয়েছে।

শরীয়তপুরের জাজিরা প্রান্ত দিয়ে উত্তাল পদ্মা নদী পার হতে যেখানে কয়েক ঘণ্টা সময় লাগতো এখন সেই নদী পার হতে সময় লাগছে মাত্র কয়েক মিনিট। এতে অনেকেই বাইক ও প্রাইভেটকার নিয়ে পার হচ্ছেন স্বপ্নের পদ্মা সেতু। সেই সঙ্গে ট্রাক, বাসসহ বিভিন্ন ধরনের যানচলাচল করছে সেতু দিয়ে।

দক্ষিণবঙ্গের ২১ জেলার স্বপ্নের দুয়ার খুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার উদ্বোধন হয়েছে পদ্মা সেতুর।

প্রথম যাত্রী হিসেবে টোল দিয়ে পদ্মা সেতু পাড়ি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন বেলা ১১টা ৪৮ মিনিটে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে প্রধানমন্ত্রী নিজ হাতে টোল দেন। এরপর তার গাড়িবহর সেতু উদ্বোধনের জন্য ফলকের স্থানে যায়। প্রধানমন্ত্রীসহ অতিথিরা গাড়ি থেকে নামেন। সেখানে প্রথমে মোনাজাত করা হয়। মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম মোনাজাত পরিচালনা করেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ