30 C
আবহাওয়া
১০:১৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটি সরকারি কলেজে গণহত্যা দিবসে প্রামাণ্য চিত্র প্রদর্শন

রাঙামাটি সরকারি কলেজে গণহত্যা দিবসে প্রামাণ্য চিত্র প্রদর্শন


বিএনএ, রাঙামাটি : পার্বত্য চট্টগ্রামের অন্যতম প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান রাঙামাটি সরকারি কলেজে (রাসক) যথাযোগ্য মর্যাদায় গণহত্যা দিবস পালন করা হয়েছে। শনিবার (২৫ মার্চ) দিবসটি উপলক্ষে কলেজের হলকক্ষে পবিত্র ধর্মগ্রন্থ সমূহ পাঠের মধ্যে দিয়ে প্রামাণ্য চিত্র প্রদর্শন ও এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ত্রিবিজয় চাকমার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর তুষার কান্তি বড়ুয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর জাহেদা সুলতানা ও শিক্ষক পরিষদের সম্পাদক রনজিত বিশ্বাস।

রসায়ন বিভাগের প্রভাষক সঞ্জয় দে’র সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মুহাম্মদ মনজু মিয়া, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক অনির্বাণ বড়ুয়া, গণিত বিভাগের প্রভাষক এস. এম. শরীফ উদ্দীন রাসেল এবং ছাত্র প্রতিনিধিদের পক্ষে সজল চাকমা।

সভায় বক্তারা বলেন, ২৫ শে মার্চের গণহত্যা একটি নারকীয় হত্যাকাণ্ড ছিল। ১৯৭১ সালের ২৫ শে মার্চ রাতে পাকিস্তানিরা বাঙালি জাতির কৃতি সন্তানদের চিহ্নিত করে হত্যা করে। এরপর দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে ত্রিশ লাখ শহীদের প্রাণের বিনিময়ে আমরা পেয়েছি আমাদের স্বাধীনতা। দিনটিকে জাতিসংঘ কর্তৃক গণহত্যা দিবস ঘোষণার দাবি জানান বক্তারা।

এ সময় কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দ, কর্মচারী এবং ছাত্র প্রতিনিধি সহ সাধারণ শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/কাইমুল ইসলাম ছোটন/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ