29 C
আবহাওয়া
৯:১১ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » অপহরণের পর মুক্তিপণ দাবি, গ্রেফতার ৮

অপহরণের পর মুক্তিপণ দাবি, গ্রেফতার ৮

অপহরণের পর মুক্তিপণ দাবি, গ্রেফতার ৮

বিএনএ, চট্টগ্রাম :অপহরণের পর মুক্তিপণ দাবি ও ইট ভাটায় জোর করে কাজ করানোর অভিযোগে চট্টগ্রামের হাটহাজারী থেকে ৮ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় অপহৃত দুইজনকে উদ্ধার করা হয়। বুধবার(২৫ জানুয়ারি) দিবাগত রাত ২ টার দিকে এ অভিযান চালায় র‌্যাব।

গ্রেফতার হওয়া ব্যক্তিরা হচ্ছে শাহাদাৎ হোসেন চৌধুরী @কালু চেয়ারম্যান(৬৮),মোঃ খোকন (৩২), মোঃ আলা উদ্দিন (৩৭),মোঃ ইউসুফ(৩৬),শহিদুল্লাহ রাজু(৩৩), মোঃ নাজিম (৩৬), মোঃ জহিরুল ইসলাম(৪৮), মোঃ সেলিম(৫১)। তাদের বাড়ি নোয়াখালী ও চট্টগ্রামের বিভিন্ন এলাকায়।
র‌্যাব

র‌্যাব-৭ জানায়, ভুক্তভোগী চট্টগ্রাম নগরীর উত্তর হালিশহর এলাকায় থাকেন এবং রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। গত ২০ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৬ টায় ভিকটিম রিকশা নিয়ে বাড়ী থেকে বের হয়। দীর্ঘসময় অতিবাহিত হওয়ার পর তিনি ফিরে না আসায় ভিকটিমের বাবা এবং তার পরিবারের লোকজন তার খোঁজ করেন। অনেক খোঁজাখুঁজি করেও কোন খবর না পেয়ে ভিকটিমের বাবা হালিশহর থানায় জিডি করেন। যার নং-১১১০, তারিখ- ২১ জানুয়ারি ২০২৩ ইং।
পরদিন ২১ জানুয়ারি ভিকটিমের বাবার মোবাইলে অজ্ঞাত ব্যক্তি ফোন করে দেড় লক্ষ টাকা চাঁদা দাবি করে এবং টাকা না দিলে ভিকটিমকে মেরে ফেলার হুমকি দেয়। ভিকটিমের বাবা এ বিষয়টি র‌্যাব-৭ কে জানায়।

র‌্যাব-৭ ভিকটিমকে উদ্ধার এবং আসামীদের গ্রেফতারের জন্য ব্যাপক গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় বুধবার দিবাগত রাত ২ টার দিকে চট্টগ্রাম জেলার হাটহাজারী থানাধীন বারৈহাট এলাকার একটি ভাড়া ঘর হতে অপহৃত ভিকটিমসহ দুইজনকে উদ্ধার করে এবং অপহরণকারী চক্রের ৮ জনকে গ্রেফতার করতে সক্ষম হয় তারা।

আসামীরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় , তারা শিশুসহ বিভিন্ন বয়সী লোকজনকে অপহরণ করে আটকে রাখত। তাদের পায়ে শিকল বেঁধে মারধর করত এবং মুক্তিপণ বাবদ বিভিন্ন অংকের চাঁদা আদায় করত। এ ছাড়া অপহৃতদের ইটভাটায় কাজ করতে বাধ্য করতো ।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ