31 C
আবহাওয়া
৩:৫৬ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বন্ধ হচ্ছে অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান: বাণিজ্যমন্ত্রী

বন্ধ হচ্ছে অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান: বাণিজ্যমন্ত্রী

বন্ধ হচ্ছে অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান: বাণিজ্যমন্ত্রী

বিএনএ ঢাকা: অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। নিবন্ধন না করলে ব্যবসা থেকে বের হয়ে যাবে- জানিয়ে তিনি বলেন, এ নিবন্ধন করতে কোনো খরচ নেই।

সোমবার (২৫ অক্টোবর) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ই-কমার্স নিয়ে এক বৈঠক শেষে মন্ত্রী আরও বলেন, ই-কমার্স পেমেন্ট গেটওয়েতে গ্রাহকের আটকে থাকা ২১৪ কোটি টাকা  ৩ মাসে ফেরত দেয়া হবে। টাকা ফেরত দেয়ার বিষয়টি একটি বড় ইস্যু হয়ে গেছে। এ নিয়ে ব্যাপারে আলোচনা হয়েছে। বাংলাদেশ ব্যাংক বিষয়টি দেখবে। নীতিগতভাবে সিদ্ধান্ত হয়েছে, সত্যিকার অর্থে জুলাই থেকে যাদের টাকা আটকে আছে সেগুলো যেন তাদের কাছে ফেরত যায়। এ বিষয়ে যেসব আইনি জটিলতা আছে, সেসব বিষয় নিয়ে কথা হয়েছে।

মন্ত্রী বলেন, জুলাই থেকে পেমেন্ট দিয়ে যারা বিভিন্ন কারণে ফেরত পাননি, ফ্রিজ করে রাখা হয়েছে, সেটা ক্লিয়ার করে তারা যেন পান, সে লক্ষ্যে কাজ করা হবে। মন্ত্রিসভা থেকে একটি কমিটি করে দেয়া হয়েছে, তারাও কাজ করছে। সব ব্যাপার একটা সিস্টেমের মধ্যে আনতে মাস তিনেক লেগে যাবে বলে জানান টিপু মুনশি।

সে সময় আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, ই-কমার্স খাতে নতুন আইন, কর্তৃপক্ষ প্রয়োজন নেই। প্রচলিত আইনেই এ খাত পরিচালনা করা যাবে।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বার, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, এফবিসিসিআই সভাপতি মো. জসিমউদদীন প্রমুখ।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ