24 C
আবহাওয়া
১২:০১ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » দারিদ্র থেকে দক্ষিণ এশিয়াকে মুক্ত করার তাগিদ দিলেন প্রধানমন্ত্রী

দারিদ্র থেকে দক্ষিণ এশিয়াকে মুক্ত করার তাগিদ দিলেন প্রধানমন্ত্রী

দারিদ্র থেকে দক্ষিণ এশিয়াকে মুক্ত করার তাগিদ দিলেন প্রধানমন্ত্রী

বিএনএ ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বার্তা পৌঁছে দেয়া হয়েছে। সোমবার (২৫ অক্টোবর) গণভবনে বাংলাদেশ সরকার প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন ঢাকায় নবনিযুক্ত পাকিস্তানি হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী। সে সময় ইমরান খানের বার্তার একটি মূল কপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেন তিনি।

প্রধানমন্ত্রীকে একটি ফটো অ্যালবাম, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭৪ সালে ওআইসি সম্মেলনে অংশ নিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পাকিস্তান সফরের ছবির পেইন্টিং এবং ভিডিও ফুটেজও উপহার দেন সিদ্দিকী।

বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্মৃতি স্মারক হস্তান্তর করার জন্য পাকিস্তানের হাইকমিশনারকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে সময় বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে পাকিস্তান বাংলায় একটি ক্যালিগ্রাফি বই প্রকাশের প্রশংসা করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দক্ষিণ এশিয়ার দেশগুলোকে দারিদ্র, ক্ষুধা ও নিরক্ষরতার অভিশাপ থেকে মুক্ত করতে এবং এ অঞ্চলের জনগণের কল্যাণে কাজ করা উচিত।

সাক্ষাৎ শেষে সাংবাদিকদের ব্রিফ করেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম। তিনি জানান, প্রধানমন্ত্রী বলেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রণীত বাংলাদেশের পররাষ্ট্রনীতি হলো ‘সবার সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে বৈরিতা নয়’।

বৈঠকে হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী বলেন, পাকিস্তান বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী।

সে সময় অ্যাম্বাসেডর অ্যাট লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ