34 C
আবহাওয়া
৭:৪৬ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন হবে সেপ্টেম্বরে: আইনমন্ত্রী

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন হবে সেপ্টেম্বরে: আইনমন্ত্রী

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন হবে সেপ্টেম্বরে আইনমন্ত্রী

বিএনএ, ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের খসড়া আগামী সেপ্টেম্বরে জাতীয় সংসদে উত্থাপন করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। আর যে সংশোধন হচ্ছে, তাতে সাংবাদিকরাও খুশি হবেন বলে মনে করেন তিনি।

মঙ্গলবার (২৫ জুলাই) বিকালে সচিবালয়ে ইউরোপীয় ইউনিয়নের মানবাধিকারবিষয়ক বিশেষ প্রতিনিধি ইমন গিলমোরসহ একটি প্রতিনিধি দল আইনমন্ত্রীর সঙ্গে দেখা করেন। পরে আইনমন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন। ওই বৈঠকে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল ডিজিটাল নিরাপত্তা আইনের অপারেশন (প্রয়োগ) নিয়ে উদ্বেগের কথা জানায়।

আনিসুল হক বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে কী সংশোধন হচ্ছে, তা বলেননি মন্ত্রী। এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এটার (সংশোধনী) জন্য আপনাদের একটু অপেক্ষা করতে হবে। আপনাদের উদ্বেগ সরকারের কাছে অনেক গুরুত্বপূর্ণ। আমি এটুকু বলতে পারি, ডিজিটাল নিরাপত্তা আইনের যে সংশোধন হচ্ছে, তাতে আপনারা সবাই খুশি হবেন।’

তিনি বলেন, ইউরোপীয় ইউনিয়ন এবং বাংলাদেশের মধ্যকার যে সম্পর্ক আছে সেটা তার সফরে (ইমন গিলমোর) আরও জোরদার হলো। নতুন আঙ্গিকে আমাদের এ সম্পর্কটা কাজ হবে।

আইনমন্ত্রী বলেন, আমরা তথ্য সুরক্ষা আইন নিয়ে কথা বলেছি। ডেটা প্রটেকশন অ্যাক্ট নিয়ে অংশীজনের সঙ্গে একবার আলোচনা করার পর একটি ড্রাফট করা হয়েছে। এই ড্রাফট নিয়ে আবারও অংশীজনের সঙ্গে বসা হবে বলে জানিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী।

মন্ত্রী আরও বলেন, তার সঙ্গে আমার শ্রম আইন নিয়ে আলাপ হয়েছে। এ বিষয়ে আমি বলেছি শ্রমিক এবং শ্রম আইন নিয়ে বাংলাদেশে অনেক কাজ হয়েছে এবং বর্তমানে করছি। আগামীতেও করা হবে। যেটুকু সমস্যা আছে সেটা আইএলও এর আগামী গভর্নিং বডির মিটিংয়ে সমাধান হবে আশ্বাস দিয়েছি। এ বিষয়ে আমি ইউরোপীয় ইউনিয়নের সহযোগিতা চেয়েছি।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ