27 C
আবহাওয়া
৭:৪৫ পূর্বাহ্ণ - মে ১২, ২০২৪
Bnanews24.com
Home » রাজধানীতে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে দোকান ও বিপনী বিতান

রাজধানীতে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে দোকান ও বিপনী বিতান

রাজধানীতে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে দোকান ও বিপনী বিতান

বিএনএ ঢাকা: রাজধানীতে স্বাস্থ্যবিধি বজায় রেখে প্রতিদিন রাত ৯টা পর্যন্ত দোকান ও বিপনী বিতান খোলা রাখার সময় বাড়ানো হয়েছে।রোববার(২৫ এপ্রিল)   এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম ।

তিনি জানান, করোনা ভাইরাসের বিস্তার রোধে স্বাস্থ্যবিধি মেনে রাত ৯টা পর্যন্ত রাজধানীর দোকান ও বিপনী বিতান খোলা রাখা যাবে। রোজাদারদের কথা চিন্তা করেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে  মালিক সমিতিকে স্বাস্থ্যবিধির বিষয়টি নিশ্চিত করতে হবে।

এ ব্যাপারে বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন সংবাদ মাধ্যমকে বলেন, ডিএমপি কমিশনার দোকানপাট খোলা রাখার সময় বাড়ানোর কথা জানিয়েছেন।সোমবার সকাল থেকে রাত ৯টা পর্যন্ত দোকান খোলা থাকবে।

এর আগে ২৩ এপ্রিল দোকানপাট ও বিপনী বিতান খোলা রাখার বিষয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। প্রজ্ঞাপনে বলা হয়, প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দোকানপাট ও শপিংমল খোলা রাখা যাবে। তবে অবশ্যই মানতে হবে স্বাস্থ্যবিধি। সেই অনুযায়ী রোববার সকাল দোকান ও বিপনীবিতানগুলো খোলা হয়।

এদিকে, দোকানপাট ও বিপনী বিতান খুলে দেয়ায় হুড়মুড়িয়ে এসেছেন ক্রেতারা। বেলা বাড়তেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় রাজধানীর নিউমার্কেটের ভেতর ও বাইরের অংশ।সকাল ১০টায় মার্কেট আর শপিংমল খোলার কথা; কিন্তু তার আগে থেকেই ভিড় লেগে যায় দোকান-মালিক–কর্মচারীদের।

দিনের শুরুতেই স্বাস্থ্যবিধি তোয়াক্কাহীন।চোখে পড়ে অকেজো জীবাণুনাশক টানেল।আর সামাজিক দূরত্ব ছিল শূন্যের কোঠায়।ছিল না মুভমেন্ট পাসের কোনো তোয়াক্কাও। যদিও শর্ত মেনে সুরক্ষার ব্যবস্থা না নিলে দোকান বন্ধ রাখার নির্দেশ ছিল মালিক সমিতির।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ