Bnanews24.com
Home » দেশজুড়ে সতর্কাবস্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী
কভার জাতীয় সব খবর

দেশজুড়ে সতর্কাবস্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

লকডাউনে চলতে লাগবে ‘মুভমেন্ট পাস’

বিএনএ, ঢাকা: রাজধানীসহ সারাদেশে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সেইসঙ্গে দেশজুড়ে গোয়েন্দা তৎপরতাও বাড়ানো হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) মধ্যরাত থেকে এ রেড অ্যালার্ট জারি করা হয়। এরপরই পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নসহ (র‌্যাব) অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সব ইউনিটে বাড়তি সতর্কতা নেয়। এমনকি পুলিশের দায়িত্বশীল যেসব কর্মকর্তা ছুটিতে ছিলেন, তাদের ছুটি বাতিল করা হয়েছে। তাদের দ্রুত নিজ নিজ কর্মস্থলে ফেরার নির্দেশ দেয়া হয়।

দেশজুড়ে সতর্কাবস্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

ডিএমপির অতিরিক্ত উপ-কমিশনার সমমর্যাদার একজন কর্মকর্তা বলেন, কেউ যাতে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে না পারে, সে জন্য সরকারের উচ্চপর্যায় থেকে পুলিশকে সতর্ক থাকতে বলা হয়েছে। এই বার্তা পেয়েই সদর দফতর থেকে পুলিশের বিভিন্ন ইউনিটকে মৌখিকভাবে সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়। এছাড়াও পুলিশের বিভিন্ন ইউনিটে কনস্টেবল থেকে ইন্সপেক্টর পদমর্যাদার কর্মকর্তাদের মধ্যে যারা ছুটিতে আছেন তাদের ছুটি ২৩ নভেম্বর থেকে বাতিল এবং প্রত্যেককে  ২৪ নভেম্বরের মধ্যে কর্মস্থলে ফেরার নির্দেশনা দেয়া হয়েছে।

খালেদা জিয়ার স্বাস্থ্য সংকট নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও গুজব বা অসত্য তথ্য ছড়ানোর কারণে বিশৃঙ্খলার বিষয়টিতেও নজর রাখা হচ্ছে। দেশের সব থানাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর স্থাপনা ঘিরে সতর্কতা অবলম্বন করা হচ্ছে। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারিও।

বিএনএ/এমএফ