28 C
আবহাওয়া
১০:৩৪ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ক্যাচ মিসের মাশুল দিলো বাংলাদেশ

ক্যাচ মিসের মাশুল দিলো বাংলাদেশ

ক্যাচ মিসের মাশুল দিলো বাংলাদেশ

বিএনএ ক্রীড়া ডেস্ক: আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের সুপার টুয়েলভের ম্যাচে শ্রীলঙ্কার কাছে হেরে গেল বাংলাদেশ। চ্যালেঞ্জিং স্কোর গড়েও বাজে ফিল্ডিংয়ের কারণে জয় পায়নি টাইগাররা। ১৭১ রান করেও ৫ উইকেটে হেরে যায় মাহমুদউল্লাহরা। পাশাপাশি ক্যাচ মিস তো ম্যাচ মিস একথার আরও একবার প্রমাণ দেখলো বিশ্ব ক্রিকেট। লঙ্কানদের দুটি ক্যাচই ছাড়েন লিটন দাস। গুরুত্বপূর্ণ সময়ে ক্যাচ মিস করায় ম্যাচে আর ফেরা হয়নি বাংলাদেশের। সেইসঙ্গে যোগ হয় বেহিসাবী বোলিং। টাইগারদের এই দুর্বলতাকে পুঁজি করে দাপটের সঙ্গেই জয় নিশ্চিত করে শ্রীলংকা।

রোববার (২৪ অক্টোবর) সংযুক্ত আরব আমিরাতের শারাজায় টস হেরে ব্যাটিংয়ের নেমে দারুণ সূচনা পায় বাংলাদেশ। সতর্ক শুরু করেন দুই ওপেনার লিটন দাস ও নাঈম শেখ। তবে ধীরে ধীরে খোলস ছেড়ে বেরিয়ে আসেন তারা। পাওয়ার প্লেতে ৪১ রান তুলে ফেলে লাল-সবুজ জার্সিধারীরা। তবে, হঠাৎ খেই হারিয়ে লাহিরু কুমারার বলে সাজঘরে ফিরে যান লিটন।

ক্রিজে এসে আক্রমণাত্মক ব্যাটিং শুরু করেছিলেন সাকিব আল হাসান। তবে বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি তিনি। চামিকা করুনারত্নের বলে বোল্ড হয়ে ফিরে গেছেন বাংলাদেশ ব্যাটিং স্তম্ভ। এর আগে ১০ রান করেন সাকিব।

তৃতীয় উইকেটে নাঈম-মুশফিককে নিয়ে ৭৩ রানের জুটি গড়েন। দলীয় ১২৯ রানে ফার্নান্দো নিজের বলে ক্যাচ ধরে ৫২ বলে ৬ চারের সাহায্যে ক্যারিয়ারের চতুর্থ অর্ধশত করা নাঈমকে ( ৬২) ফেরান। দুই বছর পর টি-টোয়েন্টিতে অর্ধশত তুলে নেন মুশফিক।  চতুর্থ উইকেটে  আফিফকে নিয়ে ২১ রান করেন মুশফিক। রান আউটের ফাঁদে পড়ে বিদায় নেন আফিফ।

পঞ্চম উইকেটে মাহমুদউল্লাহকে নিয়ে ২১ রানের জুটি গড়েন মুশফিক। শেষ পর্যন্ত মুশফিক ৩৭ বলে ২ ছয় ও ৫ চারের সাহায্যে ৫৭ রান করে অপরাজিত থাকেন। মাহমুদউল্লাহ করেন ১০ রান।শ্রীলঙ্কার হয়ে করুণারত্নে, ফার্নান্দো ও লাহিরু প্রত্যেকে একটি করে উইকেট লাভ করেন।

জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ৭ বল হাতে রেখেই বাংলাদেশের দেয়া ১৭২ রানের বিশাল টার্গেট টপকে গেছে শ্রীলঙ্কা। আফিফ হোসেনের এক ওভারেই ম্যাচের দখল নেয়া শুরু করে লঙ্কানরা। আফিফের করা দ্বাদশ ওভারের তৃতীয় বলে ভানুকা রাজাপাকসের ক্যাচ মিস করেন লিটন; তখন রাজাপাকসের রান ছিল ১৪। আর ১৮.২ ওভারে নাসুম আহমেদের বলে যখন আউট হলেন এই হার্ড হিটার, ততক্ষণে তিনি খেলে ফেলেছেন ৩১ বলে ৫৩ রানের এক ঝড়ো ইনিংস। চারিথ আসালাঙ্কা ও রাজাপাকসের ৮৬ রানের জুটিই টাইগারদের থাবার বাইরে নিয়ে যায় ম্যাচ।

লঙ্কানদের জয়ের নায়ক আসালাঙ্কা ৪৯ বলে ৮০ রানের দারুণ এক ইনিংস খেলে ছিলেন অপরাজিত। সেখানেও তিনি ধন্যবাদ জানাতে পারেন লিটনের পিচ্ছিল হাতকে। ১৪.৩ ওভারে মোস্তাফিজের বলে চারিথা আসালাঙ্কার ক্যাচ মিস করেন লিটন। আর তখন আসালাঙ্কার রান ছিল ৬৩। অর্ধশত করে অপরাজিত থাকেন তিনি। ম্যাচ শেষ প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কারও তার ঝুলিতে গেছে।

আসালাঙ্কা ৪৯ বলে ৫ ছয় ও ৫ চারের সাহায্যে অপরাজিত ৮০ রানের ইনিংস খেলেন। এছাড়াও ভানুকা রাজাপাকসে ৩১ বলে ৩টি ছয় ও ৩টি চারের সাহায্যে ৫৩ রানে করেন।

বাংলাদেশের হয়ে নাসুম আহমেদ ও সাকিব আল হাসান প্রত্যেকে ২টি করে এবং মোহাম্মদ সাইফউদ্দিন একটি উইকেট লাভ করেন।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ